বিজ্ঞাপন

রিয়ালে ফিরছেন রোনালদো?

May 2, 2022 | 1:53 pm

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদকে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে নতুন চ্যালেঞ্জের জন্য ২০১৮ সালে জুভেন্টাসে নাম লেখান ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর ২০২১ সালে জুভেন্টাস ছেড়ে নাম লেখান যেখানে তার তারকা হয়ে ওঠা সেই ম্যানচেস্টার ইউনাইটেডে। তবে এক মৌসুম যেতে না যেতেই গুঞ্জন উঠেছে রোনালদোর ইউনাইটেড ছাড়া নিয়ে। ইউরোপিয়ান দলবদলের মৌসুম শুরুর আগেই জোরাল হচ্ছে এই গুঞ্জন। এবার জোর আলোচনা ক্রিস্টিয়ানো রোনালদো আবারও ফিরতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদে। এমন সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল।

বিজ্ঞাপন

গত মৌসুমে রোনালদোর জুভেন্টাস ছাড়া নিয়ে গুঞ্জন তুলেছিলেন স্প্যানিশ দৈনিক এল চিরিঙ্গুয়েতো'র সাংবাদিক এদু আগুইয়ে। সেই সময় তিনি জানিয়েছিলেন, রিয়াল কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে সুসম্পর্ক থাকায় ক্লাবটিতে ফেরার রাস্তা সুগম হচ্ছে রোনালদোর।

এদু আগুইয়ের এমন সংবাদ প্রকাশের পর রিয়াল কোচ আনচেলোত্তি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি জানিয়েছিলেন, তার সঙ্গে রোনালদোর ভালো সম্পর্ক তবে তাকে রিয়ালে ফেরানোর কোনো চেষ্টা করছেন না তিনি। এরপরেই রোনালদো জুভেন্টাস ছেড়ে নিজের আরেক সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন।

বিজ্ঞাপন

এক মৌসুম পর আবারও ক্লাব ছাড়ার গুঞ্জন রোনালদোকে ঘিরে। ইউনাইটেডের হয়ে নিজে মোটামুটি একটা মৌসুম কাটালেও তার দলের অবস্থা যে খুব বেশি ভালো নয়। সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়েও রয়েছে ধোঁয়াশা। বলা যায় আর্সেনাল এবং টটেনহাম নিজেদের ম্যাচে পয়েন্ট না হারালে সেরা চারে শেষ করার কোনো সম্ভাবনায় নেই রেড ডেভিলদের।

তাই তো আবারও গুঞ্জন ইউনাইটেড ছাড়ছেন রোনালদো। নতুন কোচ এরিক টেন হ্যাগের ভবিষ্যৎ পরিকল্পনাতে স্থান হয়নি রোনালদোর। আর এসব মিলিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে আবারও রিয়ালে ফিরতে পারেন রোনালদো। ডেইলি মেইল জানিয়েছে, শেষমেশ পিএসজি থেকে কিলিয়ান এমবাপেকে দলে টানতে না পারলে রিয়াল হাত বাড়াবে তাদের ইতিহাসের সবচেয়ে সফলতম খেলোয়াড়ের দিকে। ২০১৮ সালে রিয়াল ছাড়ার আগের আট বছরে সব মিলিয়ে ৪৩৮ ম্যাচ খেলেছেন রোনালদো, করেছেন ৪৫০ গোল। সঙ্গে ১৩২ গোলে সহায়তাও ছিল। রোনালদোর চার-চারটা ব্যালন ডি’অরও এসেছে রিয়ালে খেলার সময়েই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন