বিজ্ঞাপন

প্রতিশোধ নিতে ফাইনালে রিয়ালকে চান সালাহ

May 4, 2022 | 3:26 pm

স্পোর্টস ডেস্ক

ভিয়ারিয়ালকে রুপকথা গড়তে দেয়নি লিভারপুল। প্রথম লেগে অ্যানফিল্ডে ২-০ গোলের জয়ের পর ভিয়ারিয়ালের মাঠে ৩-২ ব্যবধানে জিতেছে অল রেডরা। আর এতেই নিশ্চিত হয়েছে ফাইনালের টিকিট। ফাইনালে উঠেই রিয়াল মাদ্রিদকে চাইছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। ২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল তাদের আর একারণেই প্রতিশোধ নেওয়ার জন্যই রিয়ালকে চাইছেন সালাহ।

বিজ্ঞাপন

ভিয়ারিয়ালের মাঠে সেমিফাইনাল ফিরতি লেগে ৩-২ গোলের জয়ে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের জয়ে ফাইনালে উঠেছে লিভারপুল। ম্যাচ শেষে সালাহর কাছে জানতে চাওয়া হয়েছিল, ফাইনালে কোন দলকে চান?

বিটি স্পোর্টকে সালাহ বলেন, ‘আমি মাদ্রিদের বিপক্ষে খেলতে চাই। সত্যি বলতে, ম্যানচেস্টার সিটি খুব শক্ত দল। এ মৌসুমে তাদের বিপক্ষে কয়েকটি ম্যাচ খেলেছি। তবে আমার ব্যক্তিগত ইচ্ছা জানতে চাইলে বলব, রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে চাই। আমরা এর আগে তাদের বিপক্ষে একটি ফাইনাল হেরেছি তাই আমি ফাইনালে মাদ্রিদকে চাই। তাদের বিপক্ষে খেলতে চাই।’

বিজ্ঞাপন

সেমিফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার (৪ মে) বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে ইতিহাদে ম্যানচেস্টার সিটি ৩-২ গোলের ব্যবধানে রিয়ালকে হারিয়েছিল। তাই দ্বিতীয় লেগে কোনোভাবে হার এড়াতে পারলেই টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের টিকিট কাটবে পেপ গার্দিওলার দল।

এই ম্যাচে ম্যানচেস্টার সিটিকে দুই গোলের ব্যবধানে হারালেই ফাইনালে উঠবে রিয়াল। আর ফাইনালে এই রিয়ালকেই চাইছেন সালাহ। ২০১৮ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল। সে ম্যাচে প্রথমার্ধে তখনকার রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের বাধার কারণে কাঁধে চোট পান লিভারপুল তারকা। চোখের জলে ভেসে মাঠ ছাড়তে হয় প্রথমার্ধেই।

বিজ্ঞাপন

৩১ মিনিটে সালাহর বদলি হিসেবে মাঠে নামেন অ্যাডাম লালানা। তবে শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি লিভারপুল। করিম বেনজেমার একটি আর গ্যারেথ বেলের জোড়া গোলে ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে ১৩তম বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তোলে রিয়াল। আর সেই দুঃখ স্মৃতি এখনো ভুলতে পারেননি সালাহ। আর সেই ক্ষতে প্রলেপ লাগাতেই কিনা এবারে রিয়ালকে প্রতিপক্ষ হিসেবে ফাইনালে চান সালাহ।

তিনি বলেন, ‘আমরা ফাইনালে হেরেছিলাম। তাই তাদের মুখোমুখি হয়ে জিততে চাই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন