বিজ্ঞাপন

রিয়ালের সঙ্গে হিসাব চুকাতে চান সালাহ

May 5, 2022 | 3:40 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালে উঠে হুঙ্কার দিয়েছিলেন মোহাম্মদ সালাহ। সেদিন বলেছিলেন ফাইনালে তিনি রিয়ালকে চান। আর দ্বিতীয় সেমিফাইনালে ম্যানচেস্টার সিটিকে রুপকথার ম্যাচের হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল। আর ফাইনালিস্ট নিশ্চিত হওয়ার রিয়ালের সঙ্গে পুরনো হিসাব-নিকাশ চুকানোর ইচ্ছা প্রকাশ করেছেন সালাহ।

বিজ্ঞাপন

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের তখন ৯০ মিনিটের খেলা চলে। রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে ১-০ গোলে পিছিয়ে আর দুই লেগ মিলিয়ে ম্যানচেস্টার সিটি তখন এগিয়ে ৫-৩ গোলের ব্যবধানে। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে রিয়ালের তখনও দরকার আরও দুটি গোলের। ম্যাচের ৯০তম মিনিটে করিম বেনজেমার অ্যাসিস্ট থেকে রদ্রিগো গোল করে সমতায় ফেরান। তবে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে তখনও কমপক্ষে এক গোলের দরকার রিয়ালের। পরের মিনিটে মার্কো অ্যাসেন্সিওর ক্রস থেকে মাথা ছুঁইয়ে নিজের এবং দলের দ্বিতীয় গোল করেন রদ্রিগো। আর তাতেই সান্তিয়াগো বার্নাব্যুতে আরও একটি জাদুকরী রাত। আরও একটি রোমাঞ্চকর চ্যাম্পিয়নস লিগের ম্যাচের জন্ম।

দুই লেগ মিলিয়ে ৫-৫ গোলে সমতায় ফিরল রিয়াল। অ্যাওয়ে গোলের নিয়ম বাতিলের কারণে ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের ৯৫তম মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে রিয়ালকে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন করিম মোস্তফা বেনজেমা। শেষ পর্যন্ত এই ৩-১ গোলের ব্যবধান আর দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলের ব্যবধানে সেমিফাইনাল জিতে ফাইনালের টিকিট কাটে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের ফাইনালে ওঠার পর পুরনো হিসাব-নিকাশ চুকানোর কথা মনে করালেন সালাহ। ২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল লিভারপুল ও রিয়াল। কিয়েভে সেদিন দারুণ ছন্দে থাকা সালাহর সঙ্গে ক্রিস্টিয়ানোর রোনালদোর দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। কিন্তু তা আর হয়ে ওঠেনি। অনাকাঙ্ক্ষিত চোটে পড়ে প্রথমার্ধ শেষ না হতেই মাঠ ছাড়তে হয় সালাহকে।

বিজ্ঞাপন

ম্যাচের ২৯ মিনিটে নিজেদের অর্ধ থেকে উড়ে আসা বলের নিয়ন্ত্রণ করতে চেয়েছিলেন সালাহ। পাশে থাকা রামোস তাকে ট্যাকেল করতে যান। এক পর্যায়ে সালাহর হাত ধরে টেনে ধরেন। শরীরের ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান রামোস। তবে সালাহর হাত ছাড়েননি। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান সালাহও। এতেই গুরুতর ভাবে আহত হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। শেষ পর্যন্ত হেরেও যায় তার দল।

নিজেদের সেমিফাইনাল ম্যাচ শেষেই তাই রিয়ালকে ফাইনালে চেয়ে সালাহ বলেছিলেন, ‘হ্যাঁ, আমি মাদ্রিদের বিপক্ষে খেলতে চাই। (ম্যানচেস্টার) সিটি সত্যিই কঠিন একটি দল। আমরা এই মৌসুমে তাদের বিপক্ষে কয়েকবার খেলেছি। আপনি যদি আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞাসা করেন, আমি মাদ্রিদকেই পছন্দ করব।’

আর শেষ পর্যন্ত যখন পেয়ে গেলেন তখন সামাজিকমাধ্যমে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন এ মিশরীয় তারকা, ‘আমাদের কিছু হিসাব-নিকাশ বাকি আছে।’

বিজ্ঞাপন

আগামী ২৯ মে বাংলাদেশ সময় রাত ১টায় প্যারিসে ফাইনালে দুই দল মুখোমুখি হবে।

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন