বিজ্ঞাপন

নিউমার্কেটে সংঘর্ষের মামলায় ঢাকা কলেজের ৩ শিক্ষার্থী রিমান্ডে

May 6, 2022 | 6:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক দুই মামলায় ঢাকা কলেজের আরও তিন শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ মে) নিউমার্কেটে সংঘর্ষে ডেলিভারিম্যান নাহিদ হত্যা মামলায় মো. মাহমুদুল হাসান সিয়ামকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি জোনাল টিমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. তারিকুল আলম জুয়েল।

অন্যদিকে, পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় মো. মোয়াজ্জেম হোসেন সজীব ও মেহেদী হাসান বাপ্পিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ডের আবেদন করেন এই মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর।

আরও পড়ুন- নিউমার্কেটে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ, বাপ্পিসহ গ্রেফতার ৩

বিজ্ঞাপন

আদালতে সিয়ামের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করেন।

পরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেনের আদালত তিন শিক্ষার্থীর প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ মে রাতে শরীয়তপুর ও কক্সবাজার থেকে নিউমার্কেট এলাকার ওই সংঘর্ষের সূত্রপাতকারী সজীব, বাপ্পি ও সিয়ামকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- চুল ছোট করে কক্সবাজারে চাকরির চেষ্টায় ছিল বাপ্পি-সজীব

এর আগে, গত ১৮ এপ্রিল দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষের সূত্রপাত হয়। এ সংঘর্ষে এখন পর্যন্ত দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান নাহিদ, অন্যজন একটি দোকানের কর্মচারী মুরসালিন।

পরে ডেলিভারিম্যান নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া মুরসালিনের ভাইও বাদী হয়ে আরেকটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা করেছে। এর মধ্যে একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট প্রায় ১২০০ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন