বিজ্ঞাপন

টানা ১৭ দিন মৃত্যুশূন্য, শনাক্ত ১০

May 7, 2022 | 3:35 pm

সারাবাংলা ডেস্ক

আগের ১৬ দিনের মতো গত ২৪ ঘণ্টাতেও দেশে কেউ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা যাননি। ফলে করোনাভাইরাসে মৃত্যুহীন টানা ১৭ দিন পার করল বাংলাদেশ। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন।

বিজ্ঞাপন

শনিবার (৭ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খান বিজ্ঞপ্তিতে সই করেছেন।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮৭৯টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। মোট ল্যাবের মধ্যে সরকারি ৫৪৫টি ও বেসরকারি ১১৭টি।

এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৩৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬৫৬টি। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৯২ লাখ ৫৯ হাজার ৫৫৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ৪৭ হাজার ৬৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৭ হাজার ২৪৮টি।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১০টি নমুনায়। আগের দিন এই সংখ্যা ছিল ১৯। নতুন শনাক্ত হওয়া ১০টিসহ এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৭৮৬ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার আগের দিন ছিল শূন্য দশমিক ৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই কমে হয়েছে শূন্য দশমিক ৩৮ শতাংশে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছিলেন ২৫৮ জন। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে ২১৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ২৬৩ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ।

বিজ্ঞাপন

এর আগে, সবশেষ গত ২০ এপ্রিল করোনা সংক্রমণ নিয়ে এক জন মারা গিয়েছিলেন। এরপর টানা ১৭ দিন নতুন কেউ করোনা সংক্রমণ নিয়ে মারা না যাওয়ায় করোনায় মোট মৃত্যু আগের মতো ২৯ হাজার ১২৭ জনে স্থির রয়েছে। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৪ জন, নারী ১০ হাজার ৫৩৩ জন।

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন