বিজ্ঞাপন

‘ছান্দে’র আধিপত্য ঘিরে সংঘর্ষ: ৫০০ জনের বিরুদ্ধে মামলা

May 7, 2022 | 3:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

হবিগঞ্জ: বানিয়াচঙ্গে ছান্দ সর্দারের আধিপত্য বিস্তার নিয়ে ইউপি চেয়ারম্যান ও চান্দ সর্দারের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনায় ৫০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুক্রবার (৬ মে) রাতে বানিয়াচং থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সন্তোষ চৌধুরী বাদী হয়ে এ মামলা করেন। হামলা সময় প্রকাশ্যে গুলি করা ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান ধন মিয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল বাহার ও ছান্দ সর্দার নজরুল ইসলাম খানসহ ৯৫ জনের নাম মামলায় উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বানিয়াচং উপজেলার সদর ইউনিয়নের সৈদরটুলা মহল্লার বর্তমান ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হায়দারুজ্জামান ধন মিয়ার সঙ্গে একই মহল্লার নজরুল ইসলাম খান সর্দারের মধ্যে ছান্দ সর্দারের আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে বৃহস্পতিবার দুপুরে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

বানিয়াচং সার্কেলের সহকারী পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পরদিন শুক্রবার রাতে এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় ইতোমধ্যে ৩৯ জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন- ‘ছান্দে’র আধিপত্য ঘিরে সংঘর্ষ: গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য গ্রাম
‘ছান্দে’র আধিপত্য নিয়ে ২ পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৫০

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন