বিজ্ঞাপন

ঢাকায় পৌঁছেছে লংকান ক্রিকেটাররা

May 8, 2022 | 1:33 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলংকা। রোববার (৮ এপ্রিল) নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে ঢাকায় অবতরণ করে লংকান দল। বাংলাদেশ সময় দুপুর ১টায় শাহজালাল আন্তর্জাতি বিমানবন্দরে পৌঁছায় লংকান দল।

বিজ্ঞাপন

এবারের সিরিজে বায়ো বাবল থাকবে না বলে নিশ্চিত করেছে বিসিবি। তবে ক্রিকেটারদের বারবার কোভিড পরীক্ষা করানো হবে। নতুন কোচ ক্রিস সিলভারউডের অধীনে এবারের সিরিজটি খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থাকা শ্রীলংকা। টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ।

এর আগে গত ৪মে সফরের জন্য ১৮ সদস্যের মূল দল ঘোষণা করে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি) টেস্ট দলে আটটি পরিবর্তন এনে প্রায় নতুন চেহারার দলে নিয়ে এসেছে লংকানরা। আটটি পরিবর্তনের মধ্যে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার কামিল মিশারা, স্পিন বোলিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস, বাঁ-হাতি পেসার দিলশান মাধুশানাকা ও লেগ-স্পিনার সুমিন্দা লাকশান রয়েছেন।

বিজ্ঞাপন

টেস্ট দলে ফিরেছেন ব্যাটার ওশাদা ফার্নান্দো, অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো। এবারের সিরিজে বায়ো বাবল থাকবে না বলে নিশ্চিত করেছে বিসিবি। তবে ক্রিকেটারদের বারবার কোভিড পরীক্ষা করানো হবে।

বাংলাদেশ সফরে দুটি টেস্টের প্রথমটি আগামী ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে। আর দ্বিতীয় টেস্টটি ২৩ মে মিরপুর শের-ই-বাংলায়। এর আগে বিকেএসপিতে ১০ ও ১১ মে হবে প্রস্তুতিমূলক ম্যাচ। সফরকারী দল চট্টগ্রাম যাবে ১২মে।

শ্রীলংকার ১৮ সদস্যের দল

বিজ্ঞাপন

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চমিকা করুনারত্নে, সুমিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এমবুলডেনিয়া।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন