বিজ্ঞাপন

পুলিশের কাজে বাধার মামলায় ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী রিমান্ডে

May 9, 2022 | 5:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের সময় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৯ মে) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ‘র আদালত এই রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া পাঁচ শিক্ষার্থীরা হলেন— ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম ও পলাশ, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইরফান, বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল এবং ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম।

গত ২৮ এপ্রিল নিউমার্কেটে সংঘর্ষে ডেলিভারিম্যান নাহিদ হত্যা মামলায় এই পাঁচ আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১ মে রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় এই পাঁচ শিক্ষার্থীকে গ্রেফতার দেখানোসহ পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। প্রথমে পাঁচ শিক্ষার্থীকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর রিমান্ড শুনানি হয়। শুনানি শেষে আদালত পাঁচ শিক্ষার্থীর তিন দিন করে রিমান্ডের আদেশ দেন।

গত ১৮ এপ্রিল দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। এ সংঘর্ষে এখন পর্যন্ত দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।

ডেলিভারিম্যান নাহিদের নিহতের ঘটনায় বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মুরসালিনের ভাই বাদী হয়ে আরও একটি হত্যা মামলা করেছেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা করে— একটি বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে।

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন