বিজ্ঞাপন

টিকিট কালোবাজারিদের ধরতে তদন্ত কমিটি

May 9, 2022 | 7:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: ট্রেনের টিকিট কালোবাজারিদের শনাক্ত ও ধরার জন্য তদন্ত কমিটি করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। গতকাল রোববার (৮ মে) বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম অসীম কুমার তালুকদার স্বাক্ষরিত এক অফিস আদেশে এই কমিটি গঠন করেন।

বিজ্ঞাপন

দুই সদস্য নিয়ে গঠিত এই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে পশ্চিমাঞ্চল রেলের ডেপুটি প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক গৌতম কুমার কুণ্ডু। কমিটির সদস্য হলেন- জেলা সংকেত প্রকৌশলী (ডিএসই সদর) আহমেদ ইসতিয়াক জহুর।

অফিস আদেশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার। তিনি জানান, গত শুক্রবার রাজশাহী-ঢাকা রুটের সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন থেকে তিনটি টিকিট সংগ্রহ করেছিলেন। এসব টিকিট কালোবাজারে বেশি দামে কেনা বলে যাত্রীরা তাকে জানিয়েছিলেন। এই টিকিটকে সংগ্রহ করে বেশি দামে বিক্রি করেছেন তা জানতেই গতকাল রোববার (৮ মে) এক অফিস আদেশে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি জানান, তদন্ত কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রতিবেদনে জানা যাবে টিকিট কে কেটেছিলেন। তারপর ব্যবস্থা নেবেন। টিকিট কালোবাজারি চক্রকে শনাক্ত করতে এই তদন্ত কমিটি। এই চক্রে রেলওয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী জড়িত বলে বের হয়ে এলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। আর যদি তিনি রেলের কেউ না হন তাহলে তার ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হবে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন