বিজ্ঞাপন

ভরিতে ১১৬৬ টাকা কমলো সোনার দাম

May 10, 2022 | 7:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম কমে যাওয়ায় ক্রেতাদের জন্যও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। সপ্তাহ দুয়েক আগেই সর্বোচ্চ মান তথা ২২ ক্যারেট মানের সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছিল। দুই সপ্তাহ পর ফের এই মানের সোনার দাম ভরিতে আরও ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। সে অনুযায়ী এখন ক্রেতাদের প্রতি ভরি ২২ ক্যারেট মানের সোনা কিনতে খরচ হবে ৭৬ হাজার ৫১৬ টাকা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) সন্ধ্যা ৭টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সমিতির স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বুধবার (১১ মে) থেকে দেশে সোনার নতুন এই দর কার্যকর হবে।

বাজুসের বিজ্ঞপ্তির তথ্য বলছে, এখন থেকে দেশের বাজারে ২২ ক্যারেট মানের সোনার একেক ভরি বিক্রি হবে ৭৬ হাজার ৫১৬ টাকায়। গত ২৬ এপ্রিল থেকে এই মানের সোনার প্রতি ভরির দাম ছিল ৭৭ হাজার ৬৮২ টাকা। সে হিসাবে দুই দফায় এই মানের সোনার দাম কমলো ভরিতে ২ হাজার ৩৩২ টাকা।

২২ ক্যারেটের পাশাপাশি অন্যান্য মানের সোনার দামও বেড়েছে। বাজুসের তথ্য বলছে, ২১ ক্যারেট মানের সোনার দাম এখন প্রতি ভরি ৭৩ হাজার ১৬ টাকা, যা আগে ছিল ৭৫ হাজার ৩৫০ টাকা। অন্যদিকে ১৮ ক্যারেট মানের সোনার দাম এখন প্রতি ভরি ৬২ হাজার ৬৩৬ টাকা, যা আগে ছিল ৬৪ হাজার ৫৬০ টাকা। আর সনাতন পদ্ধতিতে প্রতি ভরি সোনার দাম এখন হবে ৫২ হাজার ১৯৬ টাকা, যা আগে ছিল ৫৩ হাজার ৮৩০ টাকা।

বিজ্ঞাপন

সোনার দাম বাড়লেও অবশ্য রুপার দাম আগের মতোই আছে। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট রুপার দাম প্রতি ভরি এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন