বিজ্ঞাপন

ইসরাইলি বাহিনীর গুলিতে আলজাজিরার সাংবাদিক নিহত

May 11, 2022 | 12:58 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনির অধিকৃত পশ্চিম তীরে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যা করেছে ইসরাইলের সেনা বাহিনী। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

মন্ত্রণালয় এবং আলজাজিরার সাংবাদিকরা জানায়, বুধবার (১১ মে) জেনিন শহরে ইসরাইয়েলি সেনা বাহিনীর অভিযানের খবর কভার করার সময় একটি গুলিতে আহত হয়েছিলেন শিরিন আবু আকলেহ। পরে গুরুতর অবস্থায় শিরিনকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলজাজিরার নিদা ইব্রাহিম বলেন, কোন পরিস্থিতে তার মৃত্যু হয়েছে তা পরিষ্কার নয়। তবে ঘটনার ভিডিওগুলোতে দেখা যায় শিরিনকে মাথায় গুলি করা হয়েছিল।

বিজ্ঞাপন

ফিলিস্তিনি শহর রামাল্লা থেকে সাংবাদিক ইব্রাহিম বলেন, ‘আমরা এখন যা জানি ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তার মৃত্যুর ঘোষণা দিয়েছে। জেনিন এলাকায় ঘটে যাওয়া ঘটনাগুলোর খবর কভার করছিলেন শিরিন আবু আকলেহ। বিশেষ করে দখলকৃত পশ্চিম তীরের উত্তরে অবস্থিত শহরটিতে একটি ইসরায়েলি অভিযানের খবর কভার করার সময় তার মাথায় গুলি লাগে।’

নিহত শিরিন আবু আকলেহের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য এটি একটি ধাক্কা বলেও উল্লেখ করেন ইব্রাহিম।

বিজ্ঞাপন

কান্না জড়িত কণ্ঠে ইব্রাহিম বলেন, শিরিন একজন ‘খুবই সম্মানিত সাংবাদিক’ ছিলেন। তিনি ২০০০ সাল থেকে আলজাজিরার সঙ্গে কাজ করছেন।

এ সময় ইসরাইলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি আরেক সাংবাদিক আলি সামুদি আহত হয়েছে। তার শরীরের পেছনে গুলি লেগেছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তিনি জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার জন্য কাজ করেন। তবে বর্তমানে তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

বিজ্ঞাপন

ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতি জানায়, জেনিনে কাজ করার সময় অনেক গুলি ও বিস্ফোরক দিয়ে আক্রমণের মুখে পড়েছিল তারা। এ কারণে তারাও পাল্টা গুলি চালায়। ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তবে আলজাজিরার রামাল্লার ব্যুরো প্রধান ওয়ালিদ আল-ওমারি বলেন, ফিলিস্তিনি বন্দুকধারীদের দ্বারা কোনো গুলি চালানো হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন