বিজ্ঞাপন

‘নির্বাচন ছাড়া অন্য উপায়ে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় আসেনি’

May 11, 2022 | 3:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। নির্বাচন ছাড়া অন্য কোনো উপায়ে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় আসেনি।

বিজ্ঞাপন

বুধবার (১১ মে) সকালে সাভারের আশুলিয়ায় দুই দিনব্যাপী একটি কর্মশালায় অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, নির্বাচন ছাড়া আর অন্য কোনো পদ্ধতিতে আমরা দেশ পরিচালনার দায়িত্বে আসিনি। আমাদের পক্ষে আসা সম্ভবও নয়। কাজেই আমরা নির্বাচনমুখী সবসময়। আওয়ামী লীগ নির্বাচনের পক্ষের দল।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী নির্বাচন সবার অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন হবে সেটিই আমাদের সবার প্রত্যাশা।

বিজ্ঞাপন

তিনি বলেন, গত নির্বাচনেও বিএনপি অংশ নিয়েছিল। যেহেতু বিএনপি একটি রাজনৈতিক দল অতএব তারা অবশ্যই আসন্ন জতীয় নির্বাচনেও অংশ নেবে।

করোনায় শিক্ষাক্ষেত্রের ঘাটতির বিষয়ে তিনি বলেন, বিশ্বের মতো করোনায় অনেক ধরনের সমস্যা তৈরি হয়েছে আমাদের শিক্ষাখাতে, অনেক নেতিবাচক প্রভাব পরেছে।এই প্রভাব কাটিয়ে উঠতে হবে।

তিনি আরও বলেন, নেতিবাচক প্রভাবের পাশাপাশি করোনার কারণে নতুন নতুন অভিজ্ঞতার সঞ্চয় করেছি, প্রযুক্তির ব্যবহারে অনেক অভিজ্ঞ হয়ে ওঠেছি আমরা। আমাদের অনেক শিক্ষার্থীরা অনলাইনে পড়াশোনা করার সুযোগ পায়নি, আবার যারা পেয়েছে তাদেরও অনেক ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পূরণের জন্যই কাজ করে চলেছি এবং একই সঙ্গে শিক্ষার মান অর্জনে আমাদের আগে থেকেই যে প্রচেষ্টা ছিল, সেই মানোন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। দুই দিনব্যাপী যে কর্মশালা তার মূললক্ষ্যই হচ্ছে শিক্ষার মানোন্নয়ন।

বিজ্ঞাপন

দীপু মনি বলেন, আমাদের যতগুলো সংস্থা রয়েছে সবগুলো সংস্থা একসঙ্গে কাজ করছি। আমাদের শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হোক সেটাই চাওয়া।

সারাবাংলা/টিএস/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন