বিজ্ঞাপন

স্বাস্থ্যের সেই মালেকের বিচার শুরু, সাক্ষ্যগ্রহণ ৭ জুন

May 11, 2022 | 3:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের আলোচিত গাড়িচালক আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় চার্জগঠনের আদেশ দিয়েছেন আদালত। চার্জগঠনের মধ্য দিয়ে মামলাটির বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো। এছাড়া আব্দুল মালেকের অবৈধ সম্পদের আরও একটি মামলায় চার্জগঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১১ মে) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ৭ জুন দুই মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

শুনানিকালে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হয়। এসময় তারা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এরপর আদালত তাদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

বিজ্ঞাপন

শুনানিকালে আব্দুল মালেককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার স্ত্রী নার্গিস বেগম জামিনে থেকে আদালতে হাজিরা দেন।

জানা যায়, জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে গত বছরের ১৪ ফেব্রুয়ারি আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম মামলাটি করেন।

বিজ্ঞাপন

একইদিন ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যাসহ অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকার মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের মালেকের বিরুদ্ধে আরেকটি মামলা করেন নজরুল ইসলাম।

মামলাটি দুটি তদন্ত করে গত বছরের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন নজরুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন