বিজ্ঞাপন

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি সাবেক খাদ্যমন্ত্রী

May 11, 2022 | 4:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। শারীরিক অবস্থার অবনতি হতে পারে— এমন আশঙ্কা থেকে তাকে ঢাকা নেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) রাজশাহীতে বার কাউন্সিল নির্বাচনের প্যানেল পরিচিতি সভায় যোগ রাজশাহী গিয়েছিলেন কামরুল ইসলাম। বুধবার (১১ মে) সকাল থেকে ডায়রিয়ায় আক্রান্ত হলে সকালেই তাকে হাসপাতালের ভিভিআইপি কেবিনে ভর্তি করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, কামরুল ইসলাম সকাল থেকে অন্তত ১০ বার পাতলা পায়খানা করেছেন। তার অবস্থা এখনো স্থিতিশীল নয়। ভর্তির পর তাকে প্রয়োজনীয় সব চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, কামরুল ইসলামের শরীরে পানিশূন্যতা দেখা দিয়েছে। রক্তচাপ কমে গেছে। ডায়াবেটিসও অনেক বেড়ে গেছে। তার জন্য আইসিইউ প্রস্তুত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

হাসপাতাল সূত্র জানিয়েছে, কামরুল ইসলামের সুচিকিৎসায় অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে সংশ্লিষ্ট ৯ চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই বোর্ডের অধীনেই চিকিৎসা চলছে তার।

মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. খলিলুর রহমান বলেন, কামরুল ইসলামের শারীরিক অবস্থার অবনতি হতে পারে— এমন আশঙ্কা রয়েছে। এজন্য মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঢাকায় রেফার করা হচ্ছে। তাকে ঢাকা নেওয়ার প্রক্রিয়া চলছে।

সাবেক এই মন্ত্রী ঢাকা-২ আসনের সংসদ সদস্য। তিনি বার কাউন্সিল নির্বাচন-২২, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল পরিচিতি সভায় যোগ দিতে মঙ্গলবার (১০ মে) রাজশাহীতে পৌঁছান। রাতে সার্কিট হাউজে অবস্থান করছিলেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে, অসুস্থ কামরুল ইসলামকে দেখতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন। তিনি সেখানে কামরুলের ইসলামের চিকিৎসার খোঁজ-খবর নেন।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন