বিজ্ঞাপন

বিরূপ আবহাওয়ায় সাগরে নেমে প্রাণ গেল শিশুর

May 11, 2022 | 8:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় বিরূপ আবহাওয়ার মধ্যে উত্তাল সাগরে নেমে তলিয়ে যাওয়া এক শিশুর লাশ উদ্ধার হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১১ মে) নগরীর বন্দর থানার আনন্দবাজার এলাকায় সাগরপাড় থেকে ভেসে আসা লাশটি উদ্ধার করে পুলিশ।

মৃত মো. ইউসুফ (১২) নগরীর পতেঙ্গা থানার পুরাতন পোস্ট অফিস গলির মো. ইসমাইলের ছেলে। সে স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘ইউসুফসহ সমবয়সী কয়েকটি শিশু পতেঙ্গা সমুদ্র সৈকতে গতকাল (মঙ্গলবার) বিকেলে বল খেলছিল। খেলার পর তারা সাগরে গোসল করতে নামে। বিরূপ আবহাওয়ার কারণে সাগর উত্তাল ছিল। এসময় ইউসুফের এক বন্ধু ঢেউয়ের তোড়ে ভেসে গিয়ে সৈকতের অদূরে সাগরে অবস্থান করা জাহাজের প্রপেলারের সঙ্গে আটকে যায়। ইউসুফ তাকে উদ্ধার করতে গিয়েছিল। বন্ধুকে উদ্ধার করে নিরাপদে তীরে ফিরিয়ে আনলেও সে নিজে তলিয়ে যায়।’

বুধবার সকাল ১১টার দিকে স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ আনন্দবাজার এলাকায় গিয়ে ইউসুফের লাশ উদ্ধার করে বলে ওসি জাহিদুল কবীর জানিয়েছেন।

বিজ্ঞাপন

জানতে চাইলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন সারাবাংলাকে বলেন, ‘আমাদের কাছে কেউ এ বিষয়ে কোনো তথ্য দেয়নি। তবে আমরা স্থানীয় লোকজনের কাছ থেকে খবর নিয়ে জানতে পেরেছি, ইউসুফসহ ৮-১০টি শিশু-কিশোর পতেঙ্গা সৈকতের খেজুরতলা বেড়িবাঁধের পাশে মাটি ভরাট করা একটি স্থানে ফুটবল খেলে সাগরে গোসল করতে নেমেছিল। উত্তাল সাগরে ঢেউয়ে সে ভেসে যায়। আজ (বুধবার) বন্দর থানা এলাকায় তার লাশ উদ্ধার হয়েছে।’

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন