বিজ্ঞাপন

১৬ মে থেকে টিসিবির ট্রাকে ১১০ টাকায় সয়াবিন তেল

May 11, 2022 | 9:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নিম্ন আয়ের পরিবারগুলোর কথা বিবেচনা করে আগামী ১৬ মে থেকে ফের খোলা ট্রাকের মাধ্যমে সারাদেশে নিত্যপ্রয়োজনীয় চারটি পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ওই দিন থেকে ৩০ মে পর্যন্ত এই ট্রাকে প্রতি লিটার ১১০ টাকা দরে বিক্রি হবে সয়াবিন তেল। ট্রাকে আরও মিলবে চিনি, মশুর ডাল ও ছোলা।

বিজ্ঞাপন

বুধবার (১১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি এ তথ্য জানিয়েছে। টিসিবি ঢাকার দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে। দেশের সব মহানগর এবং জেলা ও উপজেলায় আড়াইশ থেকে তিনশটি খোলা ট্রাকের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হবে ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত।

খোলা এই ট্রাকে প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডাল ৬৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে। এছাড়া রমজানে বিক্রি না হওয়া ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হবে টিসিবির ট্রাক থেকে।

বিজ্ঞাপন

টিসিবি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একেকজন ক্রেতা ২ লিটার করে সয়াবিন তেল, ২ কেজি করে চিনি ও ২ কেজি করে ডাল নিতে পারবেন। আর ছোলা বিক্রি করা হবে ভোক্তার চাহিদা অনুযায়ী।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন