বিজ্ঞাপন

গ্রাহকের টাকা আত্মসাৎ; অবশেষে ধরা গ্রিনবার্ডের আলাউদ্দিন

May 12, 2022 | 3:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় পাঁচ হাজার গ্রাহকের অন্তত ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর খিলগাঁওয়ে গ্রিনবার্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের প্রধান আলাউদ্দিনকে গ্রেফতার করেছে রামপুরা থানা পুলিশ। এর আগে গতকাল (১১ মে) রামপুরা থানায় এই সংক্রান্ত একটি মামলা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ মে) রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম আলাউদ্দিনকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আলাউদ্দিনকে গতকালই আটক করা হয়। এরপর গ্রেফতার দেখিয়ে তাকে আজ ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, রিমান্ডে পেলে আলাউদ্দিনকে ব্যাপকভাবে জিজ্ঞেস করা হবে। তিনি কিভাবে এতো টাকা আদায় করেছেন এবং সেই টাকা কোথায় রেখেছেন। কিভাবে গ্রাহকের এতো টাকা মেরে দিলেন এবং কি করেছেন।

বিজ্ঞাপন

ওসি বলেন, অন্তত পাঁচ হাজার গ্রাহকের প্রায় ৩০ কোটি টাকা আত্মসাৎ করেছেন এমন অভিযোগে গতকাল খিলগাঁওয়ের তালতলা এলাকায় গ্রিনবার্ড মাল্টিপারপাস সোসাইটির অফিসের সামনে আন্দোলন শুরু হয়। এরপর এক পর্যায়ে অন্তত এক হাজার গ্রাহক টাকা আদায়ের দাবি নিয়ে রামপুরা থানার সামনে অবস্থান নেয়। এরপর বনশ্রীর মেরাদিয়া বাজার সংলগ্ন রাস্তা অবরোধ করে টাকা আদায়ের জন্য।

ভুক্তভোগীদের অভিযোগ, অতিরিক্ত মুনাফার লোভ দেখিয়ে বছরের পর বছর টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। টাকা ফেরতের দাবিতে গতকাল মঙ্গলবার রাতভর রামপুরা থানার সামনে অবস্থান নেয় কয়েকশ গ্রাহক। অপেক্ষাকৃত নিম্নবিত্তরা এ সমিতিতে টাকা জমা রেখেছিলেন।

বিজ্ঞাপন

ভুক্তভোগীদের অধিকাংশই গার্মেন্টসকর্মী, তৃতীয় লিঙ্গ ও রিকশাচালকসহ নিম্নবিত্ত শ্রেণির মানুষ।

সম্প্রতি মালিক আলাউদ্দিন ঘোষণা দিয়েছেন তিনি ভুক্তভোগীদের জমানো টাকা ফেরত দিতে পারবেন না। এরপরই তারা অভিযোগ নিয়ে থানার সামনে জড়ো হন। এরপর মামলা করা হলে গ্রেফতার হব আলাউদ্দিন। এ ঘটনায় ১০ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন