বিজ্ঞাপন

মোস্তাফিজের টেস্ট খেলার প্রশ্নে আন্দ্রে রাসলকে টানলেন ডোনাল্ড

May 12, 2022 | 7:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টেস্ট খেলার প্রতি অনাগ্রহ মোস্তাফিজুর রহমানের। ফলে বোর্ডের লাল বলের চুক্তিতেও নেই তার নাম। এতোদিন এ নিয়ে কথা না হলেও শ্রীলংকা সিরিজের আগে তাসকিন আহমেদ, শরিফুল ইসলামদের ইনজুরির কারণে যখন একজন বাড়তি পেসারের প্রয়োজন পড়ছে তখন বিষয়টি বেশ আলোচিত। শোনা গেছে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাসুদ সুজন বিষয়টিকে মোস্তাফিজের নিবেদন প্রশ্নে নিয়ে গেছেন! তবে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনান্ড মোস্তাফিজের টেস্ট না খেলার বিষয়টিকে বড় করে দেখতে চান না। ডোনাল্ড বলেছেন, এটা মোস্তাফিজের ‘পার্সোনাল ইস্যু’।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকান কিংবদন্তির মতে, অনেকের শরীর টেস্ট ক্রিকেটের জন্য উপযুক্ত নন। তেমনটি হলে জোর করে টেস্ট খেলাটা হবে হিতের বিপরীত। ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের প্রসঙ্গ টেনেছেন ডোনাল্ড।

আসন্ন শ্রীলংকা সিরিজকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। বৃহস্পতিবার (১২ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট-বলের অনুশীলন করেছেন ক্রিকেটাররা। অনুশীলন শেষে ডোনাল্ড সংবাদমাধ্যমের মুখোমুখী হলে উঠল মোস্তাফিজ প্রসঙ্গ।

বিজ্ঞাপন

পেস বোলিং কোচ বলছিলেন, ‘আমি ফিজের বড় ভক্ত। আমার মনে হয় সে সাদা বলের দারুণ বোলার। এটা (মুস্তাফিজের টেস্ট) নিয়ে বলা কঠিন। তারা (ক্রিকেটাররা) একটি বেছে নিতে পারে। ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট বলেছিলেন, ক্রিকেটাররা একসময় ১২ মাস (জাতীয় দলের হয়ে) খেলার জন্য প্রস্তুত ছিল, এখন যেটা ৯ মাস।’

১২ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও আন্দ্রে রাসেল টেস্ট খেলেছেন মাত্র ১টি। মজার ব্যাপার হলো টেস্ট ক্রিকেট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন তিনি। ২০১৫ সালে অভিষেকের পর মোস্তাফিজ টেস্ট খেলেছেন ১৪টি। সর্বশেষ টেস্ট খেলেছেন গত ফেব্রুয়ারিতে, ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে।

বিজ্ঞাপন

ডোনাল্ড বলেন, ‘এটা ব্যক্তিগত পছন্দ। এটা নিয়ে আমরা ফিজের সঙ্গে কথা বলতে পারি। এটা ব্যক্তিগত ব্যাপার আসলে। আমি যখন আন্দ্রে রাসেলকে প্রথম নাইটসে (গ্লোবাল টি-টোয়েন্টির দল) দেখলাম। মনে হলো সে বিশ্বের সেরা ক্রিকেটার। সে ১৫০ কিমিতে বল করত, আবার ১১০ মিটার বড় ছক্কা মারত। তবে তার শরীরটা টেস্টের জন্য তৈরি না। কাজেই সে সংক্ষিপ্ত সংস্করণ বেছে নিয়েছে। এটা তার ব্যক্তিগত পছন্দ। কাজেই আমি সেটাতে হস্তক্ষেপ করতে চাই না।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন