বিজ্ঞাপন

আজও মৃত্যু নেই, নতুন শনাক্ত ১৮ জন

May 13, 2022 | 4:38 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে কোনো রোগীর মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ২৩ দিন করোনায় রোগী মৃত্যুর হার শূন্য অবস্থানে স্থির রয়েছে। নতুন করে কোনো রোগীর মৃত্যু না হওয়ায়  মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ১২৭ জনে অপরিবর্তিত রয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া ২৪ ঘণ্টায় সারাদেশে ১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ৫১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৫৭ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ।

শুক্রবার (১৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়— ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৮ হাজার ৯৩০ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়— ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৪ হাজার ৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

বিজ্ঞাপন

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৯৭২টি।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়—  শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার আগের মতোই এক দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞাপন

অধিদফতরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ৯ জন আইসোলেশনে এসেছেন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৫৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৩ হাজার ৯১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৮৩৫ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন