বিজ্ঞাপন

নাতি-নাতনি জন্ম না দেওয়ায় ছেলে ও ছেলের বউয়ের বিরুদ্ধে মামলা

May 13, 2022 | 7:34 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বিয়ে করানোর ছয় বছর পরও সন্তান না নেওয়ায় ছেলে-ছেলে বউয়ের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ভারতের এক দম্পতি। এক বছরের মধ্যে নাতি বা নাতনির জন্ম দিতে না পারলে ছেলে ও ছেলের বউয়ের কাছ থেকে পাঁচ কোটি রুপি ক্ষতিপূরণও দাবি করা হয়েছে মামলার আরজিতে।

বিজ্ঞাপন

ভারতের উত্তরাখন্ড  রাজ্যের বাসিন্দা সঞ্জীব প্রসাদ (৬১) ও সাধনা প্রসাদ (৫৭) দম্পতি গত সপ্তাহে আদালতে তাদের ছেলে-ছেলে বউয়ের বিরুদ্ধে মামলাটি করেন।

উত্তরাখন্ডের হরিদ্বারের আদালতে করা মামলাটির ওপর ১৭ মে শুনানি হতে পারে বলে বাদীপক্ষের আইনজীবী এ কে শ্রীবাস্তব জানিয়েছেন।

তিনি বলেন, ‘দাদা-দাদি হওয়া প্রত্যেক মা-বাবার স্বপ্ন। দাদা-দাদি হওয়ার জন্য আমার মক্কেলরা বছরের পর বছর অপেক্ষা করেছেন। আশা করি আদালত একটি ন্যায়বিচার করবেন।’

বিজ্ঞাপন

সঞ্জীব-সাধনা দম্পতির ছেলের নাম শ্রেয় সাগর (৩৫)। ছেলের বউয়ের নাম শুভাঙ্গী সিনহা (৩১)। তবে মামলার পরিপ্রেক্ষিতে ওই দম্পত্তির কোনো প্রতিক্রিয়া জানা যায়নি।

বাদী সঞ্জীব-সাধনা দম্পতি জানান, তাদের ছেলে বিয়ে করেছেন ছয়বছর হয়ে গেছে। কিন্তু ছেলে-ছেলেবউ এখনো সন্তান নেওয়ার পরিকল্পনা করছেন না।

তাদের আশা, যদি অন্তত একটি নাতি বা নাতনি থাকত, তাহলে তার সঙ্গে সময় কাটানো যেত। এতে বয়সকালের কষ্ট সহনীয় হতো।

বিজ্ঞাপন

সঞ্জীব-সাধনা দম্পতি বলেছেন, ছেলেকে বড় করতে তারা তাদের সব সঞ্চয় ব্যয় করে ফেলেছেন। ছেলেকে পাইলট বানাতে প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন। এতে অনেক অর্থ ব্যয় হয়েছে। ছেলের জন্য জমকালো বিয়ের আয়োজনও করেছেন। বিয়েতেও অনেক খরচ করেছেন।

সঞ্জীব-সাধনা দম্পতির ভাষ্য, তাদের একটি নাতি বা নাতনি থাকলে অবসরকালে সেই নাতি বা নাতনির সঙ্গে তারা সময় কাটাতে পারবেন, এমন ভাবনা থেকেই ছেলের বিয়ে দিয়েছেন। অথচ ছেলের বিয়ের ছয় বছর পরও তারা নাতি-নাতনির মুখ দেখতে পারেননি।

সঞ্জীব-সাধনা দম্পতি আরও বলেন, তারা ছেলের পেছনে সব টাকাপয়সা শেষ করেছেন। এখন তারা অর্থকষ্টের মধ্য দিয়ে যাচ্ছেন। আবার মানসিকভাবে বিপর্যস্ত। কারণ, তারা একাকি।

বৃদ্ধ দম্পতির আইনজীবী এ কে শ্রীবাস্তব বলেন, দাদা-দাদি হওয়া প্রত্যেক মা-বাবার স্বপ্ন। দাদা-দাদি হওয়ার জন্য তাঁর মক্কেলেরা বছরের পর বছর অপেক্ষা করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন