বিজ্ঞাপন

টুইটার কেনার চুক্তি স্থগিত

May 13, 2022 | 9:30 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেওয়ার চুক্তি সাময়িকভাবে স্থগিতের ঘোষণা দিয়েছেন বিশ্বের শীর্ষ ধনকুবের ও ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। টুইটারে স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্টের পরিসংখ্যানের ব্যাপারে বিস্তারিত তথ্য না আসা পর্যন্ত এই চুক্তি স্থগিত থাকবে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এপ্রিলের শেষ দিকে ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। টুইটার কেনার সিদ্ধান্ত ঘোষণার পাশপাশি মাস্ক বলেছিলেন, টুইটারের মালিক হওয়ার পর এই মাইক্রোব্লগিং সাইটের সব ভুয়া অ্যাকাউন্ট মুছে ফেলার ব্যাপারটিকে সর্বোচ্চ গুরুত্ব দেবেন তিনি।

শুক্রবার (১৩ মে) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মোট টুইটার ব্যবহারকারীদের মধ্যে ফেক বা স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা শতকরা পাঁচ শতাংশের নিচে কিনা, ইলন মাস্ক এখন সেই তথ্যের জন্য অপেক্ষা করছেন।

বিজ্ঞাপন

এদিকে এ ঘোষণার পর শেয়ার বাজারে লেনদেন শুরু হওয়ার আগেই টুইটারের দাম ২৫ শতাংশ পড়ে গেছে।

গত দুই সপ্তাহ আগে টুইটার জানিয়েছিল, চলতি বছরের প্রথম তিন মাসে ফেক অ্যাকাউন্টের সংখ্যা মোট ব্যবহারকারীদের শতকরা পাঁচ ভাগেরও কম। ইলন মাস্ক এখন সেই তথ্য যাচাই করে দেখছেন।

বিজ্ঞাপন

চুক্তির শর্ত অনুযায়ী, এই বিক্রি শেষ পর্যন্ত না ঘটলে ক্ষতিপূরণ হিসেবে তাকে ১০০ কোটি ডলার দেবে টুইটার।

ইলন মাস্ক টু‌ইটার থেকে সব ফেক কিংবা স্প্যাম অ্যাকাউন্ট দূর করতে চান। তবে তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি টুইটার।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন