বিজ্ঞাপন

‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান মান‌বিক মানুষ ছিলেন’

May 13, 2022 | 9:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‘ক্র্যাক প্লাটু‌নের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান মুক্তিযুদ্ধের সময় এক অকুতোভয় সৈনিক ছিলেন। এছাড়া আওয়ামী লী‌গের একজন নি‌বে‌দিত প্রাণ কর্মী ছি‌লেন তি‌নি। তার মৃত্যু‌তে আমরা আওয়ামী লী‌গের একজন নি‌বে‌দিত প্রাণ কর্মী ও সঠিক মুক্তিযোদ্ধাকে আজ হারালাম। তার মৃত্যু‌তে যে শূন্যস্থান তৈরি হলো তা পূরণ হওয়ার নয়।’

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ মে) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে ক্র্যাক প্লাটুনের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের স্মর‌ণে অনু‌ষ্ঠিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন। এ শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন ক‌রে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহ‌যোগী অঙ্গসংগঠন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘মরহুম মোহাম্মদ জামাল খান একজন মননশীল ও মানবিক মানুষ ছিলেন। তার মুখের ভাষা ছিল কোমল। ধীর লয়ে কথা বলতেন তিনি। অন্যকে আপন করার সহজাত সক্ষমতা ছিল তার। প্রিয় মানুষের চলে যাওয়া সবসময়ই কষ্টের। এই প্রিয় মানুষটির অকাল মৃত্যুতে অনেকেই নীরবে-নিভৃতে অশ্রুসজল নয়নে সময় পার করছেন। তার সদা-হাস্যোজ্জ্বল মুখ, মানবিকতা, জীবনের সবক্ষেত্রে মূল্যবোধের চর্চা, অনবদ্য অতিথিপরায়নতা এবং অক্লান্ত মানবিক সেবার জন্য মানুষ তাকে স্মরণ করবে পরম শ্রদ্ধায়। আমরা এই দরদী বীরমু‌ক্তি‌যোদ্ধার বিদেহী আত্মার শান্তি কামনা করি।’

শোক সভায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শেখ সাইফুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদের কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, ভুলতা ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান ব্যা‌রিস্টার আরিফুল হক ভুঁইয়া, আওয়ামী লীগ নেতা তা‌বিবুল কা‌দির তমালসহ অনেকে।

বিজ্ঞাপন

অপর‌দিকে, শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার শহীদ বকুল স্মৃ‌তি সংসদ কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের স্মর‌ণে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে শহীদ বকুল স্মৃ‌তি সংসদ। এতে প্রধান অ‌তি‌থি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

শহীদ বকুল স্মৃ‌তি সংসদের সভাপ‌তি ও তারাবো পৌরসভার কাউন্সিলর আক্তার হো‌সেন মোল্লার সভাপ‌তিত্বে এবং শহীদ বকুল স্মৃ‌তি সংসদের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেলের সঞ্চালনায় শোকসভায় উপ‌স্থিত ছি‌লেন, আওয়ামী লীগ নেতা হা‌বিবুর রহমান হা‌বিবসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন