বিজ্ঞাপন

দিল্লিতে চারতলা ভবনে ভয়াবহ আগুন, নিহত ২৭

May 14, 2022 | 10:50 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে একটি চারতলা বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। এছাড় আরও ১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে অবস্থিত ওই চারতলা বিল্ডিংয়ে এ আগুন লাগার ঘটনা ঘটে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের বিভাগীয় কর্মকর্তা সাতপাল ভরদ্বাজ।

নিহতদের পরিচয় সম্পর্কে এখনো বিস্তারিত জানায়নি পুলিশ। এ ঘটনায় আহতদের সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বিল্ডিং থেকে অন্তত ৫০ জনকে উদ্ধার করা হয়েছে এবং এখনো কয়েকজন ভেতরে আটকা পড়েছেন বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

আগুনে আটকে পড়াদের উদ্ধার করতে ক্রেন মোতায়েন করেছে দিল্লি ফায়ার সার্ভিস। যদিও আগুনের ধোঁয়া পুরো বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। এ সময় কিছু লোক নিজেদের বাঁচাতে জানালা দিয়ে লাফ দিতে গিয়ে এবং অনেকে দড়ি দিয়ে নিচে নামতে গিয়ে আহত হয়েছেন।

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার সমীর শর্মা বলেন, বিল্ডিংয়ের প্রথম তলায় আগুনের সূত্রপাত হয়েছে। সেখানে একটি সিসিটিভি ক্যামেরা ও রাওটার উৎপাদনকারী কোম্পানির অফিস রয়েছে। ইতোমধ্যে কোম্পানি দুটির মালিক হরিশ গোয়েল ও বরুণ গোয়েলকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, ওই বিল্ডিংয়ের জন্য ফায়ার সার্ভিসের কাছ থেকে কোনো ছাড়পত্র নেননি মালিক মণীশ লাকড়া। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন তিনি।

এই মর্মান্তিক প্রাণহানি ঘটনায় ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ দেশটির অনেক রাজনীতিবিদ শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

এ অগ্নিকাণ্ডে নিহতদের প্রতিটি পরিবারকে ২ লাখ রুপি দেওয়া হবে। আর আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়া হবে বলে এক এক টুইট বার্তায় জানিয়েছেন নরেন্দ্র মোদি।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন