বিজ্ঞাপন

সাকিবকে নিয়ে আশার কথা শোনালেন মুমিনুল

May 14, 2022 | 2:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়া সাকিব আল হাসান শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলতে পারবেন কিনা তা নিয়ে আলোচনা কয়েক দিনের। একদিন আগে হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, শতভাগ ফিট হলে তবেই সাকিবকে বিবেচনা করা হবে। এদিকে, টেস্ট অধিনায়ক মুুমিনুল হক আজ আশার কথাই শোনালেন। ‘সাকিব ভাই ইনশাআল্লাহ খেলবেন’ বলেছেন মুমিনুল।

বিজ্ঞাপন

গতকাল সন্ধ্যার ফ্লাইটে চট্টগ্রামে গিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। আজ নেমে পড়েছিলেন অনুশীলনে। দলীয় অনুশীলন শেষে টেস্ট অধিনায়ক মুমিনুল হক সংবাদ সম্মেলনে এলে সাকিব প্রসঙ্গ উঠল। টেস্ট অধিনায়ক বলেন, ‘অনুশীলনে দেখে তো ভালোই মনে হলো। ভালোই ব্যাটিং করল।’ খেলার সম্ভবনা আছে কিনা এমন প্রশ্নে মুমিনুলের উত্তর, ‘হ্যাঁ খেলবে ইনশাল্লাহ।'

ইদের ছুটি শেষে দেশে ফিরে করোনা পরীক্ষায় গত মঙ্গলবার পজিটিভ হয়েছিলেন সাকিব। ফলে ১৫ মে থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে তার না খেলার খবরই প্রচার হচ্ছিল। কারণ বাংলাদেশ-শ্রীলংকা মেডিকেল প্রটোকল অনুযায়ী কোনও খেলোয়াড় কোভিড পজিটিভ হলে তাকে অন্তত পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে।

বিজ্ঞাপন

কিন্তু বৃহস্পতিবার নিজ উদ্যোগে কোভিড পরীক্ষা করান সাকিব তাতে নেগেটিভ ফল আসে। শুক্রবার বিসিবির তত্বাবধানে পরীক্ষাতেও নেগেটিভ ফল আসে। যাতে চট্টগ্রাম টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করেন তিনি। কিন্তু কোভিড কাটিয়ে উঠতেই সাকিবের শরীর টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত কিনা তা নিয়ে সন্দেহ দেখা হচ্ছিল।

বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে বলা হচ্ছিল, মেডিকেল বোর্ড ‘পাশ মার্ক’ দিলে তবেই খেলবেন সাকিব। মুমিনুলের কথায় ইঙ্গিত মিলল, সেই ‘পাশ মার্ক’ হয়তো পাচ্ছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

বিজ্ঞাপন

আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়ানোর কথা বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন