বিজ্ঞাপন

‘বিএনপিকে ভাঙতে চাইছে সরকার’

May 14, 2022 | 5:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে সরকার ভাঙতে চাইছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদিন।

বিজ্ঞাপন

শনিবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় ঢাকা জেলা বিএনপি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

জয়নুল আবেদিন বলেন, বিএনপির মধ্যে একটা ভাঙন ধরানোর চেষ্টা করা হচ্ছে। হালুয়া রুটির লোভে কিছু লোক চলে যাবে। যদিও আমি এ ধরনের লক্ষণ দেখি না। তার পরও যা কানে শুনি তাদের উদ্দেশে বলতে চাই, আপনারা যদি হালুয়া-রুটির লোভের কারণে চলে যান, দলের সঙ্গে বেইমানি করেন, এই বেইমানদের জায়গা বাংলাদেশের মাটিতে হবে না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বিএনপি জিয়াউর রহমানের হাতে গড়া দল, খালেদা জিয়ার দল, তারেক রহমানের দল। এই দলকে ভাঙা যাবে না। যতই ষড়যন্ত্র করুন আর চেষ্টা করুন না কেন এই দল মচকাবে কিন্তু ভাঙবে না।

বিজ্ঞাপন

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের ব্যাপক সমালোচনা করেন তিনি। জয়নুল আবেদিন বলেন, ‘ওরা বলে আমরা আন্দোলন করতে পারি না। আন্দোলনের কী দেখেছেন? এরশাদ ৯ বছর ক্ষমতায় ছিল, তখন আমাদের দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সফল হয়েছে। কোনো ষড়যন্ত্র কাজে আসে নাই। স্বৈরাচারী এরশাদ সরকারের পতন আমরা করেছিলাম।’

এ সময় খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা না দেওয়ায় সরকারের সমালোচনা করেন জয়নাল আবেদিন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী বলেন, ‘গুম খুনের দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। গুম হওয়া, খুন হওয়া পরিবারের মানুষেরা কঠিন জীবন পার করছেন। এই সরকারের পতন করতে পারলে স্বজনহারা পরিবার তার প্রিয় স্বজনের সন্ধান পাবেন। আমরা দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার ও জনগণের সরকার প্রতিষ্ঠা করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন