বিজ্ঞাপন

সম্মেলনের তারিখ দেবে সভাপতি-সেক্রেটারি— ছাত্রলীগ নেতাদের কাদের

May 14, 2022 | 8:07 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণার বিষয়ে সভাপতি-সাধারণ সম্পাদকের কাছ থেকে ‘সদুত্তর’ না পেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে নালিশ করেছেন সম্মেলনপ্রত্যাশী কেন্দ্রীয় কমিটির অন্তত ১৫ নেতা।

বিজ্ঞাপন

শনিবার (১৪ মে) বিকেলে ধানমণ্ডিতে অবস্থিত আওয়ামী লীগ পার্টি অফিসে যান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সোহান খান, সৈয়দ আরিফ হোসেন, ইয়াজ আল রিয়াদ, মাজহারুল ইসলাম শামীম, কামাল খান, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান, মাহবুব খান, উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মেশকাত হোসেনসহ অন্তত ১৫ জন।

এদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সম্মেলনের তারিখ নির্ধারণের বিষয়ে ওবায়দুল কাদের বলেছেন, ‘সম্মেলনের ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে, সেটাই চূড়ান্ত। আমি তো প্রেস কনফারেন্সের মাধ্যমে জানিয়েই দিয়েছি বিষয়টি। এখন কি আমার প্রতিদিনই প্রেস কনফারেন্স করে জানিয়ে দিতে হবে এই ব্যাপারে? এখন তো সভাপতি-সেক্রেটারিরই তারিখ ঘোষণা করার কথা।’

বিজ্ঞাপন

এর আগে, দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সম্মেলনপ্রত্যাশীদের প্রশ্নের মুখোমুখি হন। এ সময় সম্মেলপ্রত্যাশীরা তারিখ ঘোষণার বিষয়ে জানতে চাইলে আল নাহিয়ান খান জয় ‘ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত ওবায়দুল কাদেরের ব্যক্তিগত, প্রধানমন্ত্রীর নয়’ মন্তব্য করেন বলে অভিযোগ করেন সম্মেলনপ্রত্যাশীরা।

সম্মেলনপ্রত্যাশী কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘আমরা মধুর ক্যান্টিনে তাদের কাছে সম্মেলনের তারিখ ঘোষণার ব্যাপারে জিজ্ঞেস করি। এ সময় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগের সম্মেলনের সিদ্ধান্ত ওবায়দুল কাদেরের ব্যক্তিগত, প্রধানমন্ত্রীর নয়। পরে আমরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যারের সঙ্গে দেখা করতে পার্টি অফিসে যাই। তিনি তখন আমাদের জানান, সভাপতি-সাধারণ সম্পাদক সম্মেলনের তারিখ দেবে।’

বিজ্ঞাপন

তবে ছাত্রলীগের ‘সম্মেলনের সিদ্ধান্ত ওবায়দুল কাদেরের ব্যক্তিগত, প্রধানমন্ত্রীর নয়’— এই ধরনের মন্তব্য করেছেন কি না?— এ বিষয়ে জানতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়কে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। পরে হোয়াটসঅ্যাপে খুদেবার্তা পাঠালে সেখানেও কোনো উত্তর দেননি তিনি।

এদিকে, ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে যাওয়া নেতাকর্মীদের একজন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণবিষয়ক সম্পাদক মেশকাত হোসেন সারাবাংলাকে বলেন, ‘তারা (জয়-লেখক) সম্মেলন পেছানোর পায়তারা করছে। যেহেতু তারা সম্মেলনের কোনো তারিখ ঘোষণা করছে না, আমরা তাই পার্টির সাধারণ সম্পাদক কাদের স্যারের কাছে বিষয়টি নিয়ে বলেছি। তিনি আমাদের জানিয়েছেন, সম্মেলন অবশ্যই হবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৭ মে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কার্যনির্বাহী সংসদের সভায় সহযোগী সদস্যগুলোকে সম্মেলন করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর গত ১০ মে সম্পাদকমণ্ডলীর সভায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মেলন করার নির্দেশনা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই সময় তিনি সভায় উপস্থিত ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দুয়েক দিনের মধ্যে আওয়ামী লীগের দফতর সেলের সঙ্গে যোগাযোগ করে সম্মেলনের তারিখ নির্ধারণের নির্দেশ দেন।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন