বিজ্ঞাপন

সাংবাদিকতা বিষয়ক কর্মশালার আয়োজনে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি

May 15, 2022 | 9:49 am

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

উদীয়মান লেখকদের খুঁজে বের করতে ও তরুণদের সাংবাদিক হওয়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি।

বিজ্ঞাপন

শনিবার (১৪ মে) সকাল ৯টায় কর্মশালার রেজিস্ট্রেশনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। সাংবাদিকতা বিষয়ক উক্ত কর্মশালায় সাংবাদিকতার খুঁটিনাটি বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দেবেন দেশের বরেণ্য সাংবাদিকরা।

দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় থাকছে উচ্চারণ ও উপস্থাপনা, বেসিক জার্নালিজম, ক্যাম্পাস রিপোর্টিং, ফিল্ড রিপোর্টিং, টিভি রিপোর্টিং, ফিচার রিপোর্টিং, মোবাইল জার্নালিজিম, রেডিও জকি ও ফটোগ্রাফি। উক্ত কর্মশালায় সাংবাদিকতায় আগ্রহীদের এই বিষয়গুলোতে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বিজ্ঞাপন

সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পর্কে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন নিশাদ জানান, আমরা এই কর্মশালা আয়োজনের মাধ্যমে কলেজের তরুণ উদীয়মান লেখকদের খুঁজে বের করতে চাই। প্রশিক্ষণ শেষে আমরা সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি'র নিবিড় পরিচর্যায় তাদের সাংবাদিকতায় দক্ষ করে গড়ে তোলার বিষয়ে কাজ করব। বর্তমানে আমাদের যে সকল সদস্যগণ রয়েছেন তারাও এক সময় কর্মশালার মাধ্যমে যোগদান করে আজকে দেশের বিভিন্ন প্রতিষ্ঠিত গণমাধ্যম গুলোতে কাজ করছেন। কর্মশালার মাধ্যমে যারা সাংবাদিকতা নিয়ে স্বপ্ন দেখবেন তাদের স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাবো।

তিনি বলেন, শিক্ষার্থীরা বন্ধের দিন ব্যতিত প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ অডিটোরিয়ামের সামনের বুথ থেকে রেজিস্ট্রেশন ফরম সংগ্রহ করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য এক কপি পাসপোর্ট সাইজ ছবি, কলেজ পরিচয় পত্রের ফটোকপি অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অন্যথায় কলেজে ভর্তি সংক্রান্ত তথ্য দিয়ে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা ফরম পূরণ করে কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন। আমাদের রেজিষ্ট্রেশন চলবে আগামী ২৫ মে পর্যন্ত । ২৭ মে প্রশিক্ষণের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে সরকারি তিতুমীর কলেজে সক্রিয়ভাবে কার্যক্রম করে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি।

সারাবাংলা/এনএসএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন