বিজ্ঞাপন

এগিয়ে থেকে প্রথম সেশন শেষ করল বাংলাদেশ

May 15, 2022 | 12:13 pm

স্পোর্টস ডেস্ক

টস হেরে ফিল্ডিং করতে নেমে চট্টগ্রাম টেস্টের প্রথম সেশনটা বেশ ভালোই কেটেছে বাংলাদেশের। নাইম হাসানের জোড়া আঘাতে প্রথম সেশনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৩ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলংকা।

বিজ্ঞাপন

দিনের পঞ্চম ওভারে রিভিউ নিয়ে ব‍্যর্থ বাংলাদেশ। ওভার দ্য উইকেটে বোলিং করা বাঁহাতি পেসার শরিফুল ইসলামের বল ব‍্যাটে খেলতে পারেননি ওশাদা ফার্নান্দো, বল লাগে প‍্যাডে। আম্পায়ার জোরাল আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন মুমিনুল হক। বল ট্র‍্যাকিংয়ে দেখা গেছে, বল পিচ করেছিল লেগ স্টাম্পের বাইরে। শুরুতেই নষ্ট হলো একটির রিভিউ।

এরপর ৮ম ওভারে বল হাতে আসেন স্পিনার নাইম হাসান। আর এসেই ওভারের ৫ম বলে এনে দেন উইকেট। লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন নাইম। তার বলে ব্যাকফুটে গিয়ে লেট কাট করেন করুনারত্নে। তবে বল ব্যাটে লাগার আগে তার প্যাডে লাগে আর এতেই আবেদনে ফেটে পড়ে বাংলাদেশ দল। জোরাল আবেদনে সাড়া দেন আম্পায়ারও।

বিজ্ঞাপন

তবে করুনারত্নে বিশ্বাস করতে পারেননি বল তার প্যাডে লেগেছে তাই রিভিউ নেন তিনি। রিভিউতে দেখা মেলে বল ব্যাটে লাগার আগে ছুঁয়ে যায় প্যাড। এতেই আম্পায়ার নিজের সিদ্ধান্তে অটল থাকেন আর বাংলাদেশ পেয়ে যায় প্রথম উইকেট। আউট হওয়ার আগে করুনারত্নে ১৭ বলে ৯ রান করেন। লংকানরা ২৩ রানে হারায় প্রথম উইকেট।

উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামা ওশাদা ফারনান্দো খেলছিলেন দুর্দান্ত। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না তিনি। তাকেও নিজের শিকার বানালেন নাইম। ওভার দ্যা উইকেটে করা অফ স্টাম্পের বাইরের ডেলিভারি পা বাড়িয়ে খেলার চেষ্টা করেন ওশাদা। ঠিক মতো পারেননি, ব‍্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। ভাঙে ৮১ বল স্থায়ী ৪৩ রানের জুটি।

বিজ্ঞাপন

আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন ওশাদা। তবে আল্ট্রা এজে মেলে ব‍্যাটের বল স্পর্শর প্রমাণ। হতাশা নিয়ে ফেরেন ওশাদা। এক ছক্কা ও তিন চারে তিনি করেন ৩৬ রান। ২১.২ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬৬। ক্রিজে কুসল মেন্ডিসের সঙ্গী অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউস।

এরপর শরিফুল ইসলামের বলে অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউসের এলবিডব্লিউর রিভিউ নিয়ে ব‍্যর্থ হলো বাংলাদেশ। প্রথম সেশনেই দুটি রিভিউ হারিয়ে ফেলল দল। অফ স্টাম্পের বেশ বাইরে থেকে ম‍্যাথিউসকে চমকে দিয়ে ভেতরে ঢোকা বল ছোবল দেয় প‍্যাডে। তবে ইম্প‍্যাক্ট ছিল অফ স্টাম্পের বাইরে। তাতে ব‍্যর্থ হয় স্বাগতিকদের আরেকটি রিভিউ।

বিজ্ঞাপন

এরপর মধ্যাহ্ন বিরতিতে যায় দুই দল। বিরতিতে যাওয়ার আগে ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৩ রান তোলে শ্রীলংকা। উইকেটে আছেন কুশল মেন্ডিস ৪৩ বলে ২৭ আর অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯ বলে কোনো রান না করে অপরাজিত আছেন। বাংলাদেশের হয়ে দুটি উইকেটই নিয়েছেন স্পিনার নাইম হাসান।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন