বিজ্ঞাপন

নাইমের জোড়া আঘাতে স্বস্তি নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

May 16, 2022 | 12:04 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ১৮৩ রানে চতুর্থ উইকেট হারিয়েছিল শ্রীলংকা এরপর অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস আর দীনেশ চান্দিমালের প্রতিরোধ। এই দুই মিলে গড়লেন ১৩৬ রানের দুর্দান্ত জুটিতে লংকানদের রান ৩০০ পেরিয়েছিল। এরপর মধ্যাহ্ন বিরতির ঠিক আগে নাইম হাসানের জোড়া আঘাতে প্রথম সেশনে ম্যাচে ফিরল বাংলাদেশ। এরপর ১১৬ ওভারে ৬ উইকেটে ৩২৭ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় লংকানরা।

বিজ্ঞাপন

১১৪তম ওভারের প্রথম বলটি রিভার্স সুইপ করতে যান ১৪৭ বলে ৬৬ রান করা চান্দিমাল। নাইমের ঘূর্ণিতে বল মিস করেন চান্দিমাল। এতেই আবেদনে ফেটে পড়ে বাংলাদেশ। তার আবেদনে সাড়া দেন আম্পায়ার। তবে সঙ্গে সঙ্গে রিভিউ নেন চান্দিমাল কিন্তু রিভিউতে দেখা মেলে বল গিয়ে লাগছে স্ট্যাম্পে আর এতেই নিজের সিদ্ধান্ত অনড় থাকেন আম্পায়ার। ১৪৮ বলে ৬৬ রান করে চান্দিমাল যখন ফিরছেন তখন লংকানদের স্কোরকার্ডে রান ৩১৯।

ওই ওভারের ৫ম বলে ডিকওয়েল্লা কাট করতে গিয়ে বোল্ড হন। এতেই ৩২৩ রানে ষষ্ঠ উইকেট হারায় লংকানরা। আর নাইমের ঝুলিতে ওঠে চতুর্থ উইকেট।

বিজ্ঞাপন

নাইমের জোড়া আঘাতে স্বস্তি নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

এর আগে লংকান মিডল-অর্ডার ব্যাটার দীনেশ চান্দিমাল ১২৮ বলে স্পর্শ করেন অর্ধশতক। ১০৭তম ওভারে তাইজুল ইসলামের ফুল লেংথ বল লং-অফে পাঠিয়ে সিঙ্গেল নিয়ে পঞ্চাশে পৌঁছান তিনি। এটি তার ২১তম ফিফটি। ইনিংসে দুটি ছক্কার সঙ্গে মারেন একটি চার। বাংলাদেশের বিপক্ষে চান্দিমালের এটি তৃতীয় ফিফটি। ক্যারিয়ারে ১১ সেঞ্চুরির চারটিই করেছেন তিনি দলটির বিপক্ষে।

বিজ্ঞাপন

আগের দিনের দুই অপরাজিত ব্যাটারে ভর করে বড় সংগ্রহের পথ ধরে লংকানরা। প্রথম ঘণ্টায় একটাই সুযোগ এসেছিল তাদের বিচ্ছিন্ন করার। কিন্তু ম‍্যাথিউসের ব‍্যাটে বলের স্পর্শ কেউ বুঝতেই পারেননি। তিনি বেঁচে যান কট বিহাইন্ডের হাত থেকে, হাতছাড়া হয়ে যায় বাংলাদেশের সুযোগ।

প্রথম ঘণ্টায় ১৪ ওভার করতে পেরেছে বাংলাদেশ। এ সময়ে খুব বেশি রান দেননি বোলাররা তবে ব‍্যাটসম‍্যানদের খুব একটা ভাবাতেও পারেননি তারা। ম্যাথিউস ও চান্দিমালের জুটি শতরান ছাড়িয়ে গেছে। ইনিংসে এখন পর্যন্ত লংকানদের প্রথম শতরানের জুটি এটি।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন