বিজ্ঞাপন

সাকিবের জোড়া আঘাত

May 16, 2022 | 1:01 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনের শেষভাগে নাইম হাসানের জোড়া আঘাতে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ৩২৭ রানে ৬ উইকেট নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলংকা। এরপর বিরতি থেকে ফিরে প্রথম ওভারেই সাকিব আল হাসানের ঘূর্ণির মুখে পড়ে লংকানরা।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে প্রথম ওভারের দ্বিতীয় বলে রমেশ মেন্ডিসকে এরপরের বলে লাসিথ এম্বুলদেনিয়াকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত হ্যাটট্রিক হয়নি সাকিবের কিন্তু বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

১১৭তম ওভারের দ্বিতীয় বলটি আর্ম বল করেছিলেন সাকিব। রমেশ মেন্ডিস খেলতে গিয়ে পরাস্ত হলে সোজা বল ভাঙে স্ট্যাম্প। এতেই ৮ বলে ১ রান করে ফেরেন মেন্ডিস আর সাকিবের নামের পাশে যোগ হয় দ্বিতীয় উইকেট। পরের বলে সাকিবের সামনে লাসিথ এম্বুলদেনিয়া। বাঁহাতি এই ব্যাটারকে এলবির ফাঁদে ফেলেন সাকিব। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। প্রথম বলে ফিরলেই তৈরি হয় সাকিবের হ্যাটট্রিকের সুযোগ। তবে হ্যাটট্রিক বলটি রুখে দেন বিশ্ব ফারনান্দো।

বিজ্ঞাপন

১১৮তম ওভারে নাইমের করা তৃতীয় বল থেকে এক রান নিয়ে ১৫০ পূর্ণ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

লংকানরা পরিণত হয় ৩২৭ রানে ৮ উইকেট হারানোর দলে। সাকিবের ঝুলিতে ওঠে তিনটি উইকেট।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি শ্রীলংকার সংগ্রহ ১১৯ ওভারে ৮ উইকেতে ৩৩৫ রান। উইকেটে আছেন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫৩ আর বিশ্ব ফারনান্দো ২ রানে।

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন