বিজ্ঞাপন

নাইমের ক্যারিয়ার সেরা বোলিং

May 16, 2022 | 3:57 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টের ৮ম ওভারে বল হাতে আসেন স্পিনার নাইম হাসান। আর এসেই ওভারের ৫ম বলে এনে দেন উইকেট। এরপর ২৩তম ওভারে ওশাদা ফারনান্দোকেও তুলে নেন নাইম। বাকিটা জমিয়ে রেখেছিলেন দ্বিতীয় দিনের জন্য। দ্বিতীয় দিনের প্রথম সেশন জোড়া আঘাতের পর শেষ সেশনে এসে ছুঁয়ে ফেলেন পাঁচ উইকেট। এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসকে হতাশ করে তুলে নেন ৬ উইকেট।

বিজ্ঞাপন

লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন নাইম। তার বলে ব্যাকফুটে গিয়ে লেট কাট করেন করুনারত্নে। তবে বল ব্যাটে লাগার আগে তার প্যাডে লাগে আর এতেই আবেদনে ফেটে পড়ে বাংলাদেশ দল। জোরাল আবেদনে সাড়া দেন আম্পায়ারও। ওই দিন দিনের ২৩তম ওভারের দ্বিতীয় বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন ওশাদা ফারনান্দো।

এরপর দ্বিতীয় দিনের ১১৪তম ওভারের প্রথম বলটি রিভার্স সুইপ করতে যান ১৪৭ বলে ৬৬ রান করা চান্দিমাল। নাইমের ঘূর্ণিতে বল মিস করেন চান্দিমাল। এতেই আবেদনে ফেটে পড়ে বাংলাদেশ। তার আবেদনে সাড়া দেন আম্পায়ার। তবে সঙ্গে সঙ্গে রিভিউ নেন চান্দিমাল কিন্তু রিভিউতে দেখা মেলে বল গিয়ে লাগছে স্ট্যাম্পে আর এতেই নিজের সিদ্ধান্ত অনড় থাকেন আম্পায়ার। ওই ওভারের ৫ম বলে ডিকওয়েল্লা কাট করতে গিয়ে বোল্ড হন। এতেই ৩২৩ রানে ষষ্ঠ উইকেট হারায় লংকানরা। আর নাইমের ঝুলিতে ওঠে চতুর্থ উইকেট।

বিজ্ঞাপন

দিনের শেষ সেশনে এসে আসিথা ফারনান্দোকে কুইকার ডেলিভারিতে পরাস্ত করে তুলে নেন পাঁচ উইকেট। এটি নাইমের ক্যারিয়ারের তৃতীয় ৫ উইকেট শিকার। এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসকেও ফেরান নাইম। ১৯৯ রানে ব্যাট করছিলেন ম্যাথিউস। ১৫৩তম ওভারের শেষ বলটি অন সাইড দিয়ে স্লগ করেছিলেন তিনি। তবে স্কয়ার লেগে সাকিব আল হাসানের তালুবন্দি হন ম্যাথিউস। আর এতেই ডাবল সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থাকতে ফেরেন তিনি। লংকানরা অলআউট হয় ৩৯৭ রানে।

নাইম হাসান ৩০ ওভারে ৪ মেইডেনে ১০৬ রানের বিনিময়ে নেন ৬ উইকেট। এর আগে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে একবার করে পাঁচ উইকেট শিকার করেছিলেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন