বিজ্ঞাপন

৭ দিনের ব্যবধানে শনাক্ত রোগী ১৫০ শতাংশের বেশি

May 16, 2022 | 4:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত এক সপ্তাহের ব্যবধানে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা দেড়শ শতাংশের বেশি বেড়েছে। আগের সপ্তাহে শনাক্ত রোগী সংখ্যা ছিল ৮৩ জন। এই সপ্তাহে মোট রোগী শনাক্ত হয়েছেন ২১৩ জন। যা শতকরা হিসেবে ১৫৬ দশমিক ৬ শতাংশ বেশি।

বিজ্ঞাপন

তবে টানা তিন সপ্তাহ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে কারও মৃত্যু হয়নি। নতুন কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা আগের মতই ২৯ হাজার ১২৭ জন আছে।

সোমবার (১৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে করোনভাইরাস বিষয়ক বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করে আরও ৩৭ জনের কোভিড শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৭৭ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৮৬ শতাংশ ছিল।

নতুন ৩৭ জন শনাক্ত হওয়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫৩ হাজার ৪৯ জন হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়— গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৩ দশমিক ৯০ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২৭ শতাংশ। করোনায় মৃত‌্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

সরকারি হিসাবে গত একদিনে সুস্থ হয়েছেন ২২০ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৮ লাখ ৯৯ হাজার ৬৩৯ জন সুস্থ হয়ে উঠলেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়— গত ২৪ ঘণ্টায় ছয়জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫২ জন।

এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৬৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ৫৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৭১৪ জন।

বিজ্ঞাপন

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন