বিজ্ঞাপন

এস কে সিনহার অবৈধ সম্পদের মামলায় সাক্ষী হিসেবে ভাইয়ের জবানবন্দি

May 16, 2022 | 7:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ক্ষমতার অপব্যবহার করে রাজউকের প্লট বরাদ্দ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) মামলায় ভাই, ভাতিজাসহ তিনজন আদালতে সাক্ষী হিসেবে জবানবন্দি দিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মে) দুর্নীতি দমন কমিশন (দুদক) এই তিনজনকে আদালতে হাজির করে সাক্ষী হিসেবে তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করে।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ চৌধুরীর আদালত এস কে সিনহার ভাই নরেন্দ্র কুমার সিনহা, আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত ভাতিজা শঙ্খজিৎ সিনহা এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালতে ইঞ্জিনিয়ার সুজন কুমার সিংহ জবানবন্দি দেন।

বিজ্ঞাপন

দুদকের আদালত নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জুলফিকার বিষয়টি নিশ্চিত করেন।

দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার বাদী হয়ে গত বছরের ১০ অক্টোবর মামলা দায়ের করেন। মামলাটিতে ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

জানা যায়, এস কে সিনহা ভাইয়ের নামে অবৈধভাবে বরাদ্দ নেওয়া পূর্বাচলের প্লটটি ক্ষমতার প্রভাব খাটিয়ে পূর্বাচল থেকে উত্তরার সেক্টর-৪ এ স্থানান্তর করেন। পরবর্তীতে রাজউক থেকে অনুমোদনও করান। আর প্লটের যাবতীয় অর্থ মোট ৭৫ লাখ টাকা নিজেই পরিশোধ করেন। পরে ওই প্লটে ৯তলা ভবন নির্মাণ করেন।

দুদকের অনুসন্ধানকালে নিরপেক্ষ প্রকৌশলীর প্রতিবেদন থেকে জানা যায়, উত্তরা আবাসিক এলাকায় ভবনের নির্মাণে ব্যয় হয় ৬ কোটি ৩১ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা। এ ছাড়া প্লটের মূল্য হিসেবে রাজউকে পরিশোধ করা হয় ৭৫ লাখ টাকা। ক্ষমতার অপব্যবহার ভাই ও নিজের আত্মীয়ের নামে-বেনামে সম্পদ অর্জন করেছেন, যার কোনো বৈধ উৎস নেই বা তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন