বিজ্ঞাপন

আবারও ব্যর্থ মুমিনুল, ২২ রান তুলতেই নেই ৩ উইকেট

May 17, 2022 | 2:23 pm

স্পোর্টস ডেস্ক

৪৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৫৭ তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। আর এরপরেই ছন্দপতন স্বাগতিকদের। বিরতি থেকে ফিরেই আউট মাহমুদুল হাসান জয়। এরপর তার দেখানো পথ ধরে ফেরেন নাজমুল হোসেন শান্ত এবং অধিনায়ক মুমিনুল হকও। বিরতির পর ২২ রান তুলতেই প্যাভিলিয়নে ফেরেন তিন ব্যাটার।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতির পর দ্বিতীয় ওভারেই বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙে শ্রীলংকা। মাহমুদুল হাসান জয়কে ফিরিয়ে ১৬২ রানের উদ্বোধনী জুটি ভাঙলেন আসিথা ফারনান্দো। ডানহাতি পেসারের লেগ স্টাম্পের বাইরে শর্ট বল লেগ সাইডে ঘোরাতে চেয়েছিলেন জয়। বল তার গ্লাভস ছুঁয়ে জমা পড়ে কিপারের গ্লাভসে। ১৪২ বলে ৯ চারে তরুণ ওপেনার খেলেন ৫৮ রানের ইনিংস। ৪৯ ওভার শেষে বাংলাদেশের রান ১ উইকেটে ১৬২।

তিনে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি নাজমুল হোসেন শান্তও। ২২ বলে ২ রান করে ফেরেন তিনিও। কনকাশন সাব হিসেবে মাঠে নামা কাসুন রাজিথা মাঠে নেমেই তুলে নেন শান্তর উইকেট। ডানহাতি পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে কিপারের গ্লাভসে ধরা পড়েন শান্ত। ৫৫ ওভার শেষে বাংলাদেশের রান ২ উইকেটে ১৭৩।

বিজ্ঞাপন

এরপর ব্যর্থ অধিনায়ক মুমিনুল হকও। টেস্টে খারাপ সময় কাটানো মুমিনুল হক ব্যর্থ হলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসেও। বাংলাদেশ অধিনায়ক বাজে শট খেলে আউট হয়ে গেলেন ১৯ বলে ২ রান করে। ডানহাতি পেসার কাসুন রাজিথার লেংথ বল ডিফেন্স করতে চেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু ব্যাট ও প্যাডের মাঝে ফাঁক ছিল অনেকটা। সেই ফাঁক গলে বল ভেঙে দেয় স্টাম্প। এই নিয়ে টানা পাঁচ ইনিংসে দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ হলেন মুমিনুল। ৬১তম ওভারে দলীয় ১৮৪ রানে ফেরেন মুমিনুল। অর্থাৎ ২২ রান তুলতে তিন ব্যাটার ফেরেন প্যাভিলিয়নে।

উইকেট আকড়ে ধরে আছেন তামিম ইকবাল। আর তাকে সঙ্গ দিচ্ছেন অভিজ্ঞ মুশফিকু রহিম। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৬৭ ওভারে ৩ উইকেটে ২০৪। তামিম ইকবাল ২১১ বলে ১২৯ আর মুশফিকুর রহিম ১২ বলে ৩ রানে অপরাজিত আছেন। বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ১৯৩ রানে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন