বিজ্ঞাপন

নিউজিল্যান্ড-পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

May 17, 2022 | 5:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দারুণ প্রস্তুতির সুযোগ পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। অ্যাডিলেডে লম্বা সময়ের একটা ক্যাম্পও করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপটি একেবারেই বাজে কেটেছে বাংলাদেশের। আসন্ন বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। কন্ডিশন হিসেবে বাংলাদেশের সঙ্গে যেখানকার আকাশ-পাতাল তফাত। ফলে আগামী বিশ্বকাপকে সামনে রেখে গতিময় উইকেটে মাহমুদউল্লাহদের বেশি প্রস্তুতির ব্যবস্থা করতে চায় বিসিবি। সেই চেষ্টার ফলই নিউজিল্যান্ডের এই ত্রিদেশীয় সিরিজ এবং অ্যাডিলেডে ক্যাম্প।

এ বিষয়ে জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে বলেন, ‘এরমধ্যে জেনে গেছেন, আমাদের কতগুলো টি-টোয়েন্টি ম্যাচ আছে। ১৬টির বেশি আমরা ম্যাচ খেলব। অনেক প্রস্তুতি, আমাদের জন্য এটা আলাদা ক্যাম্প লাগছে না (দেশ)। কারণ আমরা খেলার মধ্যেই আছি।’

বিজ্ঞাপন

‘যেটা আমরা করছি যে অ্যাডিলেডে একটা ক্যাম্প করব, আরেকটা ত্রিদেশি সিরিজ আমরা খেলব ইনশাল্লাহ নিউজিল্যান্ডে। ক্যাম্পের (অ্যাডিলেডে) পর আমাদের হয়তো সাত আটদিন অনুশীলন করে চলে যাব নিউজিল্যান্ডে। সম্ভবত ক্রাইস্টচার্চে একটা ত্রিদেশী সিরিজ হবে।’

জালাল ইউনুস জানান, ৬ বা ৭ অক্টোবর মাঠে গড়াতে পারে ত্রিদেশীয় সিরিজটি। প্রতিটি দল দুবার করে একে অপরের মুখোমুখি হয়ে তারপর শীর্ষ দুই দলের ফাইনাল।

সিরিজের তৃতীয় দল প্রশ্নের জালাল ইউনুস বলেন, ‘এখনো চূড়ান্ত হয়নি, তবে সম্ভবত পাকিস্তান (তৃতীয় দল)।’

বিজ্ঞাপন

আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। গ্রুপ-২ এ বাংলাদেশের প্রতিপক্ষ এশিয়ার দুই পরাশক্তিধর ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা। গ্রুপে অপর দুই দল যুক্ত হবে প্রথম রাউন্ড থেকে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন