বিজ্ঞাপন

ঢাবিতে সাংবাদিকের উপর চড়াও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা পুতুল

May 17, 2022 | 5:54 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ছাত্রলীগের মারামারির ঘটনায় ভিডিও করতে গেলে এক সাংবাদিককে গালাগাল করে মারতে তেড়ে আসার অভিযোগ পাওয়া গেছে কেন্দ্রীয় ছাত্রলীগের স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায়ের বিরুদ্ধে। এই ঘটনার একটি ভিডিও ফুটেজ সারাবাংলার কাছে সংরক্ষিত আছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) বিকেল চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সাংবাদিকের নাম শাফাত রহমান। তিনি বাংলাদেশ টাইমসের মোবাইল জার্নালিস্ট হিসেবে কর্মরত আছেন।

এই বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক শাফাত রহমান সারাবাংলাকে বলেন, ‘ছাত্রলীগের শোভাযাত্রা মধুর ক্যান্টিন থেকে টিএসসি পৌঁছালে সেখানে বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী সংঘর্ষে লিপ্ত হন। আমি সে ঘটনার ভিডিও করতে গেলে পুতুল চন্দ্র রায় আমাকে মারতে উদ্যত হন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। পরে তার সঙ্গে থাকা কয়েকজন আমাকে সরিয়ে নিতে চাইলে তিনি তখনও ‘ও আমারে কী করবে’ বলে হুমকি দিতে থাকেন। তার সঙ্গে থাকা একজন বলেন, কমিটি না পাওয়ায় তার মাথা খারাপ।

সারাবাংলার হাতে থাকা ভিডিও থেকে জানা যায়—পুতুল চন্দ্র রায় শাফাত রহমানকে মারতে উদ্যত হলে একপর্যায়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী জহির শাফাত রহমানকে একপাশে নিয়ে এসে মিটমাটের চেষ্টা করেন। এসময় ছাত্রলীগের সহ-সভাপতি জহির শাফতকে বলেন—‘আচ্ছা, বাদ দেন, ভাই। ভুল করে ফেলেছে’। তখনও পেছন থেকে পুতুল চন্দ্র রায় গালাগাল করতে থাকেন। শাফাত রহমান বলেন, ‘আপনি এভাবে বিহেভ করছেন কেন?’ এসময় পুতুল বলে, ‘ও আমারে কী করবে?’

বিজ্ঞাপন

এই বিষয়ে জানতে ফোন করা হলে পুতুল চন্দ্র রায় সারাবাংলাকে বলেন, ‘আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে পারছি না। আপনার যা ইচ্ছা লিখে দেন। এতে আমার কিছু যায়-আসে না।’

এই বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফোন করা হলেও তাদের সাড়া মেলেনি।

প্রসঙ্গত, গত বছর মার্চ মাসে আইন বিভাগের সামনে প্রশ্রাব করায় বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের কয়েকজন ছাত্রলীগ কর্মীর হাতে মারধরের শিকার হন পুতুল চন্দ্র রায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন