বিজ্ঞাপন

নেত্রকোনায় ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

May 17, 2022 | 10:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: নেত্রকোনা জেলার মাধ্যমিক বিদ্যাপীঠ আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি বাস্তবায়নে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। পরে দাবি মেনে নেওয়ার আশ্বাস পেয়ে তারা অবরোধ ছেড়ে দেয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) দুপুরে স্কুলের শত শত শিক্ষার্থী স্কুল থেকে বের হয়ে গেটের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের রাস্তা ছেড়ে বিদ্যালয়ের ভেতরে প্রবেশের অনুরোধ জানালেও তারা পুলিশের অনুরোধ উপেক্ষা করেই বিক্ষোভ করতে থাকে। দুপুর ১টার দিকে বিদ্যালয়ের শিক্ষকরা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে বিদ্যালয়ে প্রবেশ করে।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে— ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের জায়গায় একজন যোগ্য ও অভিজ্ঞ প্রধান শিক্ষক নিয়োগ, নিয়মিত ক্লাস নেওয়া ও দ্রুত সিলেবাস প্রদান, নিয়মিত ক্লাস রুম পরিষ্কার করা, উন্নতমানের টিফিন বিতরণ ও ক্রীড়া সামগ্রী প্রদান।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা স্বপ্না রানী সরকার বলেন, স্কুলের প্রধান শিক্ষিকা ছুটিতে রয়েছেন। শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি লিখিত আকারে আমাদের কাছে জমা দিয়েছে। আমরা মিটিংয়ের মাধ্যমে পরবর্তীতে এসব সমস্যার সমাধান করব।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকলিমা খাতুনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, আমি বর্তমানে ময়মনসিংহে বাসায় আছি। চোখের অপারেশনের পর ফের ডাক্তার দেখানোর জন্য ছুটি নিয়েছি। বিদ্যালয়ে যাই না, এ কথাটি ঠিক নয়। অসুস্থতা নিয়েও আমি ময়মনসিংহ থেকে প্রতিদিন বিদ্যালয়ে যাওয়া-আসা করছি।

এ বিষয়ে নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি-দাওয়ার কথা শুনেছি। বুধবার আমি বিদ্যালয়ে গিয়ে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন