বিজ্ঞাপন

ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

May 18, 2022 | 12:02 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে এক কনজারভেটিভ দলের একজন পার্লামেন্ট মেম্বারকে (এমপি) গ্রেফতার করা হয়েছে। তবে তার প্রকাশ করা হয়নি। খবর বিবিসি।

বিজ্ঞাপন

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ২০০২ থেকে ২০০৯ সালের মধ্যে ঘটা ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে গ্রেফতারকৃত ওই ব্যক্তি এখন পুলিশ হেফাজতে রয়েছেন।

একইসঙ্গে ওই এমপির বিরুদ্ধে তার পদের অপব্যহার ও অসদাচরণের অভিযোগ আনা হয়েছে। কনজারভেটিভ পার্টি জানায়, এ অভিযোগের তদন্ত চলমান অবস্থায় তাকে সংসদে উপস্থিত না হওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন চিফ হুইপ।

বিজ্ঞাপন

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ওই অভিযুক্ত ব্যক্তির পরিচয় প্রকাশ করতে পারেনি। এমনি কি তিনি এমপি কি না সে বিষয়েও কোনো তথ্য জানাতে পারেননি তিনি। তবে এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ‘২০২০ সালের জানুয়ারিতে একটি যৌন অপরাধের সঙ্গে সম্পর্কিত একটি প্রতিবেদন পাওয়া গেছে। ২০০২ এবং ২০০৯ সালের মধ্যে এটি সংঘটিত হয়। অপরাধগুলো লন্ডনেই ঘটেছে বলে অভিযোগ করা হয়।’

পুলিশের মুখপাত্র বলেন, ‘একজন ব্যক্তিকে অশোভন আচরণ, যৌন নিপীড়ন, ধর্ষণ, নিজ পদ ও সরকারি অফিসে অসদাচরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।’

বিজ্ঞাপন

কনজারভেটিভ দলের হুইপস অফিস জানিয়েছে, ওই এমপি দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য দায়ী। তাই তদন্ত চলাকালে তাকে পার্লামেন্ট থেকে দূরে থাকতে বলা হয়েছে।

এ ঘটনায় তদন্ত চলছে এবং দেশটির কেন্দ্রীয় স্পেশালিস্ট ক্রাইম ইউনিটের অফিসারদের নেতৃত্বে এই তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন