বিজ্ঞাপন

২ বছর পর মুশফিকের সেঞ্চুরি, চট্টগ্রামে লিড বাংলাদেশের

May 18, 2022 | 3:07 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্ট সৌভাগ্য বয়ে এনে মুশফিকুর রহিমের। প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পর তুলে নিইয়েছেন ক্যারিয়ারের ৮ম টেস্ট সেঞ্চুরি। আর তার ব্যাটে ভর করেই বাংলাদেশ লিড নিয়েছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। শেষবার জিম্বাবুয়ের বিপক্ষে ২০২০ সালে টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি। এর দুই বছর পর চট্টগ্রামে পেলেন অধরা সেঞ্চুরির দেখা।

বিজ্ঞাপন

২০১০ সালে ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মুশফিক। এরপর  ২০১৩ সালে গল টেস্টে শ্রীলংকার বিপক্ষে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল। এরপর ৯ বছর পরে এসে লংকানদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন তিনি। সেবার অবশ্যই সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়েছিলেন মুশি। নিজের প্রথম ডাবল সেঞ্চুরির সঙ্গে বাংলাদেশের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরিও এসেছিল তার ব্যাট থেকে।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় ঘণ্টায় আসিথো ফার্নান্দোর বলে ২ দুই রান নেওয়ার সময় এই অনন্য মাইলফলকে পৌঁছান ‘মিস্টার ডিপেন্ডেবল’। এরপর লিটন দাসকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে লিডের পথে রাখেন তিনি। মধ্যাহ্ন বিরতির পর যদিও পরপর দুই বলে লিটন এবং তামিম ফেরেন প্যাভিলিয়নে। এরপর সাকিব আল হাসানও মাত্র ২৫ রান করে ফিরলে একাই লড়ে যান মুশফিক। দলকে লিড এনে দেওয়ার সঙ্গে নিজের শতকও তুলে নেন মুশফিক।

বিজ্ঞাপন

ইনিংসের ১৫৩তম ওভারের তৃতীয় বলে আসিথা ফারনান্দোকে বাউন্ডারি হাঁকিয়ে মুশফিক পূর্ণ করেন সেঞ্চুরি। ২৭০ বলে মাত্র চারটি বাউন্ডারিতে সেঞ্চুরি করেন মুশফিক।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৫৩ ওভারে ৬ উইকেটে ৪৩৩ রান। মুশফিক ১০২ আর নাইম ৩ রানে অপরাজিত আছেন। বাংলাদেশ লিড নিয়েছে ৩৬ রানের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন