বিজ্ঞাপন

চাঁদাবাজির প্রতিবাদে রাস্তায় চট্টগ্রামের চাল ব্যবসায়ীরা

May 18, 2022 | 7:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ট্রাকে চাঁদাবাজির প্রতিবাদে প্রায় দেড় হাজার আড়ত ও দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের পাইকারি চাল ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

বুধবার (১৮ মে) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত চাক্তাই চালপট্টিতে কয়েকশ ব্যবসায়ী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এসময় তারা চাঁদাবাজি বন্ধ না হলে প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার হুঁশিয়ারি দেন।

চাঁদাবাজির প্রতিবাদে রাস্তায় চট্টগ্রামের চাল ব্যবসায়ীরা

বিজ্ঞাপন

চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম সারাবাংলাকে বলেন, ‘ট্রাক শ্রমিক নামধারী কয়েকটি গ্রুপের চাঁদাবাজিতে আমরা অতীষ্ঠ। তারা বাকলিয়ার রাজাখালী থেকে চাক্তাইয়ে ট্রাক প্রবেশের পথে লাঠিসোঠা নিয়ে দাঁড়িয়ে থাকে। বিভিন্ন অঞ্চল বিশেষ করে উত্তরবঙ্গ থেকে আসা ট্রাক আটকে ২০০ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় করে। চাঁদার ভয়ে উত্তরবঙ্গের ব্যবসায়ীরা এখন চাক্তাইয়ে চাল পাঠাতে চায় না। অথবা চাল পাঠালেও বাড়তি পরিবহন ভাড়া দাবি করছে।’

ওমর আজম আরও জানান, চাক্তাইয়ে প্রতিদিন ৫০০ থেকে ৭০০টি চালবাহী ট্রাক প্রবেশ করে। ট্রাক আটকে চাঁদাবাজির প্রতিবাদে চাক্তাইয়ের প্রায় দেড় হাজার প্রতিষ্ঠান দুই ঘণ্টা বন্ধ রেখে ব্যবসায়ীরা রাস্তায় নেমেছিলেন। চাঁদাবাজি বন্ধ না হলে তারা আরও কঠোর কর্মসূচি দেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন