বিজ্ঞাপন

তাইজুলের ঘূর্ণিতে মেন্ডিস-ম্যাথিউসের বিদায়

May 19, 2022 | 11:46 am

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম টেস্টে ২৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিন শুরু করা শ্রীলংকা। তবে লিড নিতে খুব বেশি সময় নেয়নি তারা। দিনের পঞ্চম ওভারেই তারা পেরিয়ে যায় বাংলাদেশকে। তবে এরপরেই জোড়া আঘাত হানেন তাইজুল ইসলাম। ভয়ংকর হয়ে ওঠে কুশল মেন্ডিসের সঙ্গে প্রথম ইনিংসে দুর্দন্ত ব্যাট করা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ফেরান রানের খাতা খোলার আগেই।

বিজ্ঞাপন

দিনের শুরুতে টি-টোয়েন্টি মেজাজে শুরু করেন কুশল মেন্ডিস। তাইজুল ইসলামকে চার মেরে রানের খাতা খোলেন এই ব্যাটার। খালেদ আহমেদের এক ওভারে নেন ১৪ রান, টানা মারেন তিন চার। ২১তম ওভার করতে আসা এই পেসার প্রথম দুই বল করেন শর্ট। পুল শটে স্কয়ার লেগ দিয়ে বাউন্ডারিতে পাঠান কুসল মেন্ডিস। তৃতীয় বলটি কাভার ড্রাইভে চার।

আগ্রাসী ব্যাটিংয়ে এগিয়ে চলা কুসল মেন্ডিস স্কয়ার লেগ দিয়ে ছক্কায় ওড়ালেন নাইম হাসানকে। এই বাউন্ডারিতে করুনারত্নের সঙ্গে তার জুটির পঞ্চাশ হয়ে গেল। জুটিতে অগ্রণী মেন্ডিসই। যেখানে তার রানই ৪০ রান। ২৬ বলে এই রান করেছেন মেন্ডিস।

বিজ্ঞাপন

মেন্ডিসের আগ্রাসী ব্যাটিংয়ে বেশ চাপে পড়ে বাংলাদেশ। তবে পানি-পানের বিরতির পর দ্বিতীয় বলেই দুর্দান্ত এক ডেলিভারিতে মেন্ডিসকে পরাস্ত করেন তাইজুল। ৪৩ বলে ৪৮ রান করে ফিরলেন মেন্ডিস। তার ইনিংসটি গড়া ৮ চার ও এক ছক্কায়।

৩২তম ওভারের দ্বিতীয় বলটি পা বাড়িয়ে ডিফেন্স করেন মেন্ডিস। কিন্তু লেংথে পড়ে টার্ন করা বলে ব্যাট ছোঁয়াতে পারেননি তিনি। ব্যাট পেরিয়ে বেরিয়ে যেতে যেতে শেষ মুহূর্তে মেন্ডিসের অফ স্টাম্পে ছোবল দেয় বল। অবাক হয়ে যান মেন্ডিস, উল্লাসে মাতে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এরপর প্রথম ইনিংসে ১৯৯ রানে আউট হওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউসকে রানের খাতা খুলতেই দেয়নি বাংলাদেশ। ১৫ বলে কোনো রান করে তাইজুলের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন ম্যাথিউস। ৩৬তম ওভারের শেষ বলটি আগ্রাসী ভঙ্গিতে খেলতে গিয়ে বল তুলে দেন তাইজুলের হাতে। এতেই ১১০ রানে চতুর্থ উইকেট হারায় লংকানরা।

এই দুই ব্যাটারের বিদায়ের পর লংকানদের হাল ধরেছেন দিমুথ করুনারত্নে আর ধনঞ্জয়া ডি সিলভা। করুনারত্নে ১১৯ বলে ৪৩ আর ধনঞ্জয়া ১৩ বলে ২ রানে অপরাজিত আছেন। লংকানদের সংগ্রহ ৪ উইকেটে ১১৭ আর তাদের লিড ৪৯।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম আর বাকি একটি উইকেট ছিল রান আউট।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন