বিজ্ঞাপন

আঙুলে চিড়, এক মাসের জন্য মাঠের বাইরে শরিফুল

May 19, 2022 | 12:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে হাতে বলের আঘাত পাওয়া পেসার শরিফুল ইসলাম আবারও দীর্ঘদিনের জন্য ছিটকে গেলেন মাঠের বাইরে। আঙুলে চিড় ধরা পড়েছে তরুণ পেসারের। যাতে মাস খানেক মাঠের বাইরে থাকতে হবে বাঁহাতি পেসারকে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ব্যাটিংয়ের সময় ডান হাতের আঙুলে বলের আঘাত পান শরিফুল। শ্রীলংকান পেসার কাসুন রাজিথার শর্ট বল সরাসরি আঘাত হানে তার আঙুলে। প্রাথমিক শুশ্রুষা শেষে আবারও ব্যাটিং শুরু করলেও পরের বলে ফের আঘাত পান শরিফুল। ফলে মাঠ থেকে উঠে যেতে বাধ্য হন। পরে এক্স-রে করলে আঙুলে চিড় ধরা পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক বায়েজেদুল ইসলাম। তিনি বলেন, ‘ব্যাটিংয়ের সময় শরিফুল ইসলাম ডানহাতে আঘাত পেয়েছিল। চতুর্থ দিনের খেলা শেষে তার এক্স-রে করানো হয়। তাতে পঞ্চম মেটাকার্পাল বোনে চিড় ধরা পড়ে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহের সময়ের প্রয়োজন এবং এক সপ্তাহ রিহ্যাবে থাকতে হয়। এ কারণে চার থেকে পাঁচ সপ্তাহ খেলতে পারবে না।’

বিজ্ঞাপন

ইনজুরির কারণে গত দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ খেলতে পারেননি শরিফুল। আবারও ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে।

এদিকে, বাংলাদেশের পেস আক্রমণে চলছে ইনজুরির মিছিল। তাসকিন আহমেদ ইনজুরির কারণে অনেকদিন যাবত দলের বাইরে। ইনজুরির সঙ্গে লড়ছেন ইবাদত হোসেনও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন