বিজ্ঞাপন

বিন জায়েদের মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর বিএনপির

May 19, 2022 | 5:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সদ্য প্রয়াত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে শোক বইয়ে সাক্ষর করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধরী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মে) গুলশানে আরব আমিরাতের দূতাবাসে গিয়ে শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশ ও আরব আমিরাতের সম্পর্ক অত্যন্ত গভীর। অনেক দিনের সম্পর্ক। এই সম্পর্ক স্থায়ী করার পেছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়িউর রহমানের অনেক অবদান রয়েছে। আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক গড়ে উঠেছে তার মূল ভিত্তি স্থাপন করেছেন জিয়াউর রহমান। আজকে আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে যে শ্রম শক্তি যাচ্ছে, সেটা প্রথম চালু করেছিল জিয়াউর রহমান।’

বিজ্ঞাপন

‘আমরা মনে করি যে, জিয়াউর রহমান যে সম্পর্ক স্থাপন করেছেন সেটা অব্যাহত রাখতে হবে আমাদের। সে কারণে আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমরা শোক বইয়ে স্বাক্ষর করতে এসেছি’- বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের শ্রম বাজারের সম্পর্ক আছে, সাংস্কৃতিক ও ঐতিহাসিক একটা দৃঢ় সম্পর্ক আছে। আমরা চাই সেই সম্পর্ক অব্যাহত থাকুক। সেটাই আমি শোক বইয়ে লিখেছি।

বিজ্ঞাপন

এই সময় উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী ও বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান।

সারাবাংলা/এজেড/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন