বিজ্ঞাপন

কুসিক নির্বাচন: দলীয় পদ ছেড়েছেন নিজাম উদ্দিন কায়সারও

May 19, 2022 | 11:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র প্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন।

বিজ্ঞাপন

এদিন কুমিল্লা সিটির আরেক মেয়র প্রার্থী ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুও পদত্যাগ করেছেন দল থেকে। তবে পরে তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার নিজেই এ তথ্য জানিয়েছেন। এদিন সকালে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারের প্রার্থিতা বৈধ হিসেবে ঘোষণা করা হয়। পরে মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার নিজ বাসভবনে সংবাদ সম্মলন করে দল থেকে পদত্যাগের বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- দল বহিষ্কার করার আগেই পদত্যাগপত্র জমা দিয়েছি: সাক্কু

নিজাম উদ্দিন কায়সার বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন হবে। আমাদের দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) একটি যৌক্তিক আন্দোলনে থাকার কারণে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপির এ সিদ্ধান্ত আমি নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু কুমিল্লার হামলা-মামলার শিকার নির্যাতিত বিএনপির তৃণমূল নেতাকর্মী ও কুমিল্লার জাতীয়তাবাদী শক্তির অনুরোধে আমাকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে বাধ্য হয়ে অংশগ্রহণ করতে হচ্ছে। আমি দলীয় পদে থেকে সিটি নির্বাচনে অংশ নিলে আমার প্রিয় দল বিতর্কিত হবে। তাই দলের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে আমি দলীয় দুই পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করছি।

এর আগে, সকালে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ছয় জন মেয়র প্রার্থীকেই বৈধ হিসেবে ঘোষণা করা হয়। এছাড়াও ১১১ জন সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর এবং ৩৭ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন