বিজ্ঞাপন

বেনাপোল দিয়ে দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ নারী

May 21, 2022 | 9:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: ভারতে পাচারের শিকার ৫ নারী বিভিন্ন মেয়াদে জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। শনিবার (২১ মে) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ এই ৫ নারীকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

ফেরত আসা নারীরা হলেন- বরিশাল জেলার সুলতানা খাতুন (২২), একই জেলার তানজিলা তন্নি (১৯), কিশোরগঞ্জ জেলার কুলসুম খাতুন (১৮), একই জেলার জেসমিন আক্তার (২২) ও নরসিংদি জেলার রত্না খাতুন (২২)।

রত্না খাতুন জানান, দালালের খপ্পরে পড়ে বিভিন্ন সীমান্ত পথে ভারতের ব্যাঙ্গালুর শহরে যাওয়ার পর সেখানে বাসায় কাজ করতেন তিনি। কাজের সময় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। পরে একটি এনজিও সংস্থার মাধ্যমে তারা ৯ মাস থেকে দেড় বছর পর্যন্ত একটি সেফ কাস্টডিতে ছিলেন।

বিজ্ঞাপন

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ রাজু বলেন, ‘৫ নারী দেড় বছর পর দেশে ফিরেছেন বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে। ইমিগ্রেশনের কাজ শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।’

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া বলেন, ‘থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া কো-অর্ডিনেটর রোকেয়া পারভিন জানান, ফেরত আসা নারীদের যশোরে তাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হবে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন