বিজ্ঞাপন

ঢাকা টেস্টে জয়ের ভালো সুযোগ দেখছেন মুমিনুল

May 22, 2022 | 2:49 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শেষ পর্যন্ত ড্র হলেও ম্যাচে অনেকটা সময় এগিয়ে ছিল বাংলাদেশ। একটা ইনিংস ব্যাটিং করার সুযোগ পেয়ে বাংলাদেশ দুর্দান্ত করেছে। রাত পোহালে মিরপুরে লংকানদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। মিরপুর টেস্টে বাংলাদেশের জয়ের বড় সুযোগ দেখছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। ঢাকায় জিতলে দুই টেস্টের সিরিজটাও বাগিয়ে নেবে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিংবান্ধব। এবার বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টেস্টেও তার ব্যতিক্রম হয়নি। ব্যাটিং রাজত্বে ম্যাচের তৃতীয় দিনেই ড্রয়ের আভাস পাওয়া যাচ্ছিল। তবে ঢাকার চিত্রনাট্য ভিন্ন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম মোটেও ব্যাটিংবান্ধব নয়। স্পিনাররা পেয়ে থাকেন বাড়তি সুবিধা। মিরপুরের পিচে তিন দিনেই টেস্টের ফল নির্ধারণ হওয়ার উদাহরণ অহরহ। এই মাঠে সর্বশেষ টেস্ট ড্র হয়েছিল সেই ২০১৫ সালে। সব মিলিয়ে এই টেস্টে ফলাফল বের হওয়ার সম্ভবনা বেশি দেখছেন টাইগার দলপতি মুমিনুল হক। আর বাংলাদেশ অধিনায়কের প্রত্যাশা ফলাফলটা আসবে তাদের পক্ষেই। প্রত্যাশা ম্যাচ জিতে সিরিজও জিতবে বাংলাদেশ।

রোববার (২২ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল যেমন বলছিলেন, ‘কন্ডিশন বা সব কিছুর কথা চিন্তা করলে এটা একটা (জয়ের) ভালো সুযোগ। সুযোগ সবসময় থাকে, এটাও আমাদের জন্য সিরিজ জেতার আরেকটা সুযোগ। মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে হয়েছে তা নিয়ে আছে সন্দেহ। বোলিং খুব গুরুত্বপূর্ণ, সাথে ব্যাটিংও। অবশ্যই আমরা প্ল্যানিং করি, কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা বেশি থাকবে।’

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টের কথা ভুলে ঢাকায় দলগত পারফরম্যান্স দেখানোয় মনোযোগী হতে চান টাইগার দলপতি। এব্যাপারে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় আমাদের জন্য ভালো একটা সুযোগ। চট্টগ্রাম টেস্টের কথা চিন্তা না করে এখন আমাদের নতুন করে ভাবতে হবে। আশা করি ঢাকা টেস্টেও যেন দলগতভাবে খেলতে পারি, তাহলে ফলাফল আমাদের পক্ষে আসবে।’

উল্লেখ্য, বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি মাঠে গড়ানোর কথা সোমবার (২৩ মে)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন