বিজ্ঞাপন

থানা হাজত ধুয়েমুছে রাখা হলো নর্থ সাউথের ট্রাস্টিদের

May 23, 2022 | 12:34 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জামিন না মেলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্যকে শাহবাগ থনা পুলিশের কাছে হস্তান্তর করেছেন হাইকোর্ট। এরপর ট্রাস্টি বোর্ডের সেই চার সদস্যকে থানা হাজতে রেখেছে পুলিশ।

বিজ্ঞাপন

শাহবাগ থানা পুলিশ বলছে, থানা হাজতখানাগুলো ততটা উন্নত নয়। এসব হাজত খানায় যাদের স্বল্প সময়ের জন্য রাখতে হয়, তাদের বেশিরভাগই মাদকাসক্ত। তাদের নিয়মিত উপস্থিতির কারণে হাজতখানা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সম্ভব হয় না। আবার সাধারণত এ ধরনের ‘হাই প্রোফাইল’ আসামিদেরও থানা হাজতে রাখতে হয় না। ফলে এবারে এমন ‘হাই প্রোফাইল’ আসামিদের তাদের হেফাজতে রাখতে গিয়ে কিছুটা বিপাকে পড়তে হয়েছে।

শাহবাগ থানার পুলিশ কর্মকর্তারা বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্যকে রাখার জন্য থানার হাজতখানা বেশ ভালোভাবেই পরিষ্কার করতে হয়েছে তাদের। ধুয়ে-মুছে সব পরিষ্কার করা হয়েছে। বাথরুম ব্যবহারোপযোগী করা হয়েছে। এরপর হাজতে ঢোকানো হয়েছে চার ট্রাস্টিকে। সোমবার বিচারিক আদালতে উপস্থাপনের আগ পর্যন্ত এই হাজতখানাতেই থাকতে হবে তাদের।

বিজ্ঞাপন

আরও পড়ুন- নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে পুলিশের হাতে তুলে দিলেন হাইকোর্ট

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূদ হাওলাদার বলেন, রাত সাড়ে ১১টার দিকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের চার ট্রাস্টিকে থানায় আনা হয়। এরপর তাদের হাজতখানায় রাখা হয়েছে। থাকার উপযোগী পরিবেশ আমরা নিশ্চিত করেছি। পাশাপাশি তাদের কোনো ধরনের চিকিৎসা প্রয়োজন হলে সে বিষয়টিও সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

বিজ্ঞাপন

থানা হাজত ধুয়েমুছে রাখা হলো নর্থ সাউথের ট্রাস্টিদের

এর আগে, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগের মামলায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাহজাহানের জামিন আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই চার আসামিকে পুলিশ হেফাজতে নেওয়ার নির্দেশ দেন। একইসঙ্গে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তাদের বিচারিক আদালতে উপস্থাপন করার জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতি নির্দেশ দেন।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন