বিজ্ঞাপন

লিটন-মুশির ফিফটিতে বাংলাদেশের স্বস্তি

May 23, 2022 | 2:24 pm

স্পোর্টস ডেস্ক

২৪ রানে ৫ উইকেট হারিয়ে যখন বাংলাদেশ ধুঁকছিল তখন দলের হাল ধরেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। এই দুইয়ের ব্যাটিং দৃঢ়তায় বিপর্যয় কাটিয়ে বাংলাদেশ এখন স্বস্তি খুঁজে পেয়েছে। ষষ্ঠ উইকেট থেকে এসেছে শতরানের জুটি সেই সঙ্গে মুশফিক ও লিটন দুইজনই ছুঁয়েছেন অর্ধশতক।

বিজ্ঞাপন

ইনিংসের ষষ্ঠ ওভারেই উইকেটে আসতে হয় মুশফিকুর আর ৭ম ওভারে আসতে হয় লিটন দাসকে। ব্যাটিং অর্ডার হিসাব করলে পাঁচে মুশফিক আর সাতে লিটন। ২৪ রানে তখন ৫ উইকেট হারিয়ে ধ্বংসস্তূপে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন তারা।

ধীরে সুস্থে ব্যাট চালিয়ে দলের বিপর্যয় সামাল দেন প্রথমত। এরপর উইকেটে সেট হওয়ার ব্যাট হাঁকান বড় সংগ্রহের দিকে। এই দুই ব্যাটার ২৬তম ওভারে জুটির অর্ধশতক পূরণ করেন।

এরপর ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন লিটন দাস। যদিও ৩৯তম ওভারের প্রথম বলে কামিন্দু মেন্ডিস লিটনের ক্যাচ মিস করলে জীবন পান তিনি। এর দুই চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে  ৯৬ বলেপূর্ণ করেন অর্ধশতক। খুব বেশি সময় নেননি মুশফিকুর রহিমও। ৪৩তম ওভারের দ্বিতীয় বলটিতে বাউন্ডারি হাঁকিয়ে পূর্ণ করেন অর্শতক। মুশফিক অর্ধশতক ছুঁয়ে ফেলেন ১১২তম বলে।

বিজ্ঞাপন

অবশ্য এর আগে জুটির শতরান পূর্ণ করেন লিটন দাস। ৪২তম ওভারের প্রথম বলে মেন্ডিসকে স্কয়ার লেগে বাউন্ডারি হাঁকিয়ে ষষ্ঠ উইকেটে মুশফিকের সঙ্গে শতরানের জুটি গড়েন লিটন।

ক্যারিয়ারে এটি মুশফিকের ২৬তম অর্ধশতক আর লিটন দাসের ১৩তম অর্ধশতক।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪৮ ওভারে ৫ উইকেটে ১৪৭ রান। মুশফিকুর রহিম ৬১ আর লিটন দাস ৬৭ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন