বিজ্ঞাপন

বাংলাদেশে দুইটা দিন দারুণ কেটেছে— ফেরার আগে আইসিসি প্রধান

May 23, 2022 | 10:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দুই দিনের বাংলাদেশ সফরে দারুণ খুশি আইসিসি প্রধান গ্রেগ বার্কলে। রোববার (২৩ মে) বাংলাদেশ আসার পর ব্যস্ততম সময় কেটেছে আইসিসি প্রধানের। আজ সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বলেছেন, বাংলাদেশকে থেকে অনেক কিছু নিয়েই ফিরছেন আইসিসিতে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ মে) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বার্কলে বলেন, ‘বাংলাদেশে দারুণ দুইটা দিন কেটেছে। আমি আয়োজকদেরও ধন্যবাদ জানাতে চাই। খুবই ফলপ্রসু সময় কেটেছে আমার। আমি অনেককে দেখেছি, এটা আমার জন্য খুব কাজের ছিল। আমি অনেক কিছু নিয়ে আইসিসিতে ফিরবো।’

রোববার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সেখান থেকে সোজা পূর্বাচলে নির্মানাধীন শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শন করতে চান বার্কলে। সেখান থেকে ফিরে বিসিবির আয়োজনে ডিনারে অংশ নেন।

বিজ্ঞাপন

আজ সফরের দ্বিতীয় দিনে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম দিনের খেলা মাঠে বসে দেখেছেন কিছু সময়। মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসানের সঙ্গে দেখা করেছেন আইসিসি প্রধান। পরে হেলিকপ্টার যোগে উড়াল দেন সিলেটে। সেখানে স্কুল ক্রিকেট পরিদর্শন করেন তিনি। পাশাপাশি বৃক্ষরোপন কর্মসূচীতে অংশ নেন।

ঢাকায় ফিরে সংবাদ সম্মেলনে এসেছিলেন বার্কলে। দুই দিনের সফরে বাংলাদেশ ক্রিকেটের অনেক কিছুই দেখেছেন। বাংলাদেশ ক্রিকেটের অবকাঠামোর প্রসংশা এবং বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রসংসায় ভাসিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

গ্রেগ বার্কলে বলেন, ‘তাকে বোর্ডে পাওয়াটা আমি উপভোগ করি। আমি নিশ্চিত করতে পারি সে আপনার দেশের এবং ক্রিকেট বোর্ডের অন্যতম প্রতিনিধি। তার অধীনে বাংলাদেশ ক্রিকেট অনেক উন্নতি দেখেছে। আশা করছি এটা চলতে থাকবে। তিনি (নাজমুল) বাংলাদেশের জন্য দারুণ কাজ করছেন। যা আইসিসিতেও বেশ ভালো অবদান রাখছে একইভাবে। এই মুহুর্তে আইসিসির অন্যতম সিনিয়র সদস্য। অভিজ্ঞতা বড় ব্যাপার। তিনি বোর্ডে বেশ ভালো পরামর্শ দিতে পারেন, সাথে নতুন পরিচালকদেরও। যখনই তার কাছে কোনো সাহায্য চাওয়া হয় তিনি সেটা খুশি মনে করেন।’

আইপিএলের ফাইনাল দেখতে আগামীকাল ভারতে যাবেন গ্রেগ বার্কলে। সঙ্গে থাকবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন