বিজ্ঞাপন

কুমিল্লায় নাশকতার মামলায় খালেদা জিয়াকে স্থায়ী জামিন

May 24, 2022 | 1:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল জানান, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে বিভিন্ন মামলা করা হয়েছে। ন্যায় বিচার পেলে সব মামলায় তিনি খালাস পেতেন। আর জামিন দিলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার অব্যবহার করেন না। এ মামলায় তার প্রমাণ।

এ মামলায় এর আগে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন তিনি। সেটার অপব্যবহার করেননি। এখন এ মামলায় তার জামিনের রুল মঞ্জুর হয়েছে। অর্থাৎ তার জামিন এখন স্থায়ী হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ২০১৯ সালের ৬ মার্চ এ মামলায় হাইকোর্ট রুলসহ ছয় মাসের জামিন দেন। পরে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হয়।

একই বছরের ৪ ফেব্রুয়ারি কুমিল্লার আদালত তার জামিন নামঞ্জুর করেছিলেন। এরপর ২৭ ফেব্রুয়ারি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন খালেদা জিয়া।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশকোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। আইকন পরিবহনের ওই বাসটি কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিল। ওই আগুনে পুড়ে ঘটনাস্থলে সাতজন নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান।

বিজ্ঞাপন

এর পরদিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি রাতে এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরির্দশক (এসআই) নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করেন। এর একটি মামলায় আজ খালেদা জিয়া স্থায়ী জামিন পেলেন।

সারাবাংলা/কেআইএফ/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন